দেশজুড়ে

ওসির অপসারণের দাবিতে আওয়ামী লীগের হরতাল ঘোষণা

পাবনার আটঘরিয়ায় উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান তানভীর ইসলামের বিরুদ্ধে মামলার প্রতিবাদে এবং নির্বাচনের সময় পক্ষপাতিত্বের অভিযোগে আটঘরিয়া থানা পুলিশের ওসি  হাদিউল ইসলামকে অপসারণের দাবিতে আগামী বুধবার (১২ জুন) আটঘরিয়ায় অর্ধদিবস হরতাল ঘোষণা করেছে উপজেলা আওয়ামীলীগ।

রোববার (৯ জুন) সকালে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে এ হরতালের ডাক দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র শহীদুল ইসলাম রতন।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি বলেন, আটঘরিয়া থানার ওসি হাদিউল ইসলাম আটঘরিয়ার সন্ত্রাসীদের সঙ্গে ওঠাবসা করেন। উনার পছন্দ না হলে উনি কোনো মামলা নিতে চায় না। ওসির সাথেই সন্ত্রাসীরা অস্ত্র নিয়ে চলাফেরা করে কিন্তু তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয় না। এই ওসিকে আটঘরিয়ার মানুষ চায় না।

নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম বলেন, নির্বাচনের দিন  বিভিন্ন কেন্দ্র ঘুরে নির্বাচন নিয়েই ব্যস্ত ছিলেন। কিন্তু  নির্বাচনের দিন প্রতিপক্ষের অফিস ভাঙচুরের আসামি করা হয়, তাও ১০ দিন পর!

তিনি বলেন, আটঘরিয়ার চিহ্নিত সন্ত্রাসী জুয়েলের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর এবং নেতাকর্মীদের কুপিয়ে জখম করা হলো, তারা এখনো হাসপাতালে ভর্তি।এ ঘটনায় সন্ত্রাসী জুয়েলের বিরুদ্ধে তিনি মামলা করেন।পরে সেই জুয়েলের  অভিযোগের ভিত্তিতে ননির্বাচিত এ চেয়ারম্যানের নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে ।  আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর ও নেতাকর্মীদের কুপিয়ে হত্যা চেষ্টার মামলাকে প্রভাবিত করতেই তাঁর  নামে এই মিথ্যা মামলা বলে জানান তানভীর।

প্রসঙ্গত, ওসির অপসারণের দাবিতে আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি আটঘরিয়া বাজার হয়ে থানার সামনে দিয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাজার মোড়ে গিয়ে শেষ হয়। এ সময় টায়ার জ্বালিয়ে নেতাকর্মীরা পাবনা-চাটমোহর মহাসড়ক অবরোধ করেন।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন