ক্রিকেট

চ্যাম্পিয়নস ট্রফির জন্য পিসিবির খসড়া সূচি প্রণয়ন

চ্যাম্পিয়নস ট্রফি ২০২৫ এর জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) একটি খসড়া সূচি প্রণয়ন করেছে। যে সূচি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে (আইসিসি) পাঠিয়েছে তারা। ক্রিকেট-ভিত্তিক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’ এমন একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

চ্যাম্পিয়নস ট্রফি ২০২৫ এর আয়োজক দেশ পাকিস্তান। আগামী বছর ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চের ৯ তারিখ পর্যন্ত টুর্নামেন্টটি আয়োজন করার ব্যাপারে মনস্থির করেছে পিসিবি। যেখানে ভারত-পাকিস্তান ম্যাচের যে এক আলাদা মূল্য দেওয়া হয়, সেটা তো জানা। আট দলের ২০ দিনের টুর্নামেন্টে গ্রুপ পর্বের শেষ ম্যাচ নির্ধারণ করা হয়েছে ভারত-পাকিস্তান লড়াইয়ের জন্য।

ভারত-পাকিস্তান ম্যাচটি লাহোরে দেওয়ার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে। যদিও তা নির্ভর করছে ভারতীয় সরকারের উপর, তাদের বোর্ডের উপর। ভারতীয় বোর্ড পাকিস্তানে খেলার ব্যাপারে কী সিদ্ধান্ত জানাবে, তা এখনো পরিস্কার করে জানা যায়নি কিছুই।

৮ দলের ১৫ ম্যাচের প্রতিযোগিতায় ভারতের অংশ নেওয়া নিয়েও আলোচনা আছে। এর আগে পাকিস্তানে পুরো এশিয়া কাপ হওয়ার কথা থাকলেও, তা ভারতের আপত্তির ভিত্তিতে শেষ পর্যন্ত হাইব্রিড মডেলে অনুষ্ঠিত হয়। যার সহ আয়োজক হিসেবে ছিল শ্রীলঙ্কা। দেশটি ভারতের সব ম্যাচ আয়োজন করেছে।

এবারের চ্যাম্পিয়নস ট্রফিতে পাকিস্তানের আয়োজনের খেলতে যদি ভারত আপত্তি করে, সেক্ষেত্রে অন্য কোনো সিদ্ধান্ত হয়ত গৃহীত হতে পারে। তা সময় হলে জানা যাবে। এদিকে পিসিবি লাহোর, করাচি ও রাওয়ালপিন্ডি’কে ভেন্যু হিসেবে নির্ধারণ করেছে টুর্নামেন্টের জন্য।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন