ক্রিকেট

যুক্তরাষ্ট্রকে সুপার এইটে দেখছেন ব্রায়ান লারা

যুক্তরাষ্ট্র এখন পর্যন্ত চলতি বিশ্বকাপে নিজেদের পারফরম্যান্স দিয়ে সামর্থ্যের প্রমাণ রেখেছে। দলটির এমন ক্রিকেটীয় প্রদর্শনীতে নানারকম আলোচনা উঠছে তাদের সম্ভাবনা নিয়ে। ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ব্রায়ান লারা এই দল নিয়ে কথা বলেছেন। সুপার এইটে ওঠার আশা রাখছেন।

কানাডাকে হারিয়ে গ্রুপ পর্বের খেলা শুরু করে যুক্তরাষ্ট্র। এরপর দ্বিতীয় ম্যাচে পাকিস্তান দলকে হারিয়ে বসে তারা। সুপার ওভারের সেই ম্যাচ নিয়ে নানা উত্তেজনা তৈরি হয়। সেসময় বলা হচ্ছিল, যুক্তরাষ্ট্র নানা কিছু করে ফেলতে পারে। সবশেষ ভারতের বিপক্ষে পরাজিত হয়েছে যুক্তরাষ্ট্র।

ভারতের বিপক্ষেও চাপ তৈরি করেছিল যুক্তরাষ্ট্র। প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১১০ রান সংগ্রহ করে যুক্তরাষ্ট্র। জবাবে ব্যাট করতে নেমে শুরুটায় চাপ তৈরি হয়েছিল ভারতের ব্যাটিং লাইনআপে।

৭ ৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৯ রানে ছিল ভারত। সেখান থেকে পরবর্তীতে সূর্যকুমার যাদব ও শিভাম দুবের জুটিতে জয় নিশ্চিত করে তারা। সুপার এইট প্রসঙ্গে কথা বলতে গিয়ে লারা বলেন,

'অবশ্যই খাতা-কলমে তাদের (পাকিস্তান) সুযোগ আছে। আমার মনে হয় যুক্তরাষ্ট্র নিজেদের শেষ ম্যাচটি সচেতনভাবেই খেলবে এবং তারা কোয়ালিফাই করবে। আমার বাজি যুক্তরাষ্ট্রের পক্ষেই। আমার মনে হয় তারা পুরো আত্মবিশ্বাসপূর্ণ অবস্থায় আছে। এবং তারা সুপার এইট নিশ্চিত করবে, যেটা বিশাল এক ব্যাপার হবে, ঐতিহাসিক ঘটনা হবে যুক্তরাষ্ট্রের ক্রিকেটের জন্য।'

যুক্তরাষ্ট্র তাদের শেষ ম্যাচটি খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষে। পয়েন্ট টেবিলে ৩ ম্যাচের মধ্যে ২ জয় নিয়ে ৬ পয়েন্ট সহযোগে দ্বিতীয় স্থানে আছে যুক্তরাষ্ট্র।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন