দেশজুড়ে

ট্রেনের ২৪ জুনের ফিরতি টিকিট পাওয়া যাচ্ছে আজ

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঢাকা ফেরার উদ্দেশ্যে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হয়েছে। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ থেকে জানানো হয়, আজ (শুক্রবার) সকাল ৮ টা থেকে মিলবে ২৪ জুনের ফিরতি টিকিট। যাত্রীরা অনলাইন থেকেই নিজেদের টিকিট কিনতে পারবেন।

জুনের ২ তারিখ থেকে শুরু হয়েছে ঈদ যাত্রার অগ্রীম টিকিট বিক্রি। এরপর থেকে প্রতিদিন বিভিন্ন তারিখের টিকিট বিক্রি হয়েছে। আর ফিরতি টিকিট বিক্রি শুরু হয়েছে ১০ জুন থেকে। আজ ২৪ জুনের ফিরতি টিকিট বিক্রির মাধ্যমে শেষ হবে ঈদের অগ্রীম টিকিট বিতরণ।

বাংলাদেশ রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী, যাত্রীদের টিকিট কেনা সহজতর করতে পশ্চিমাঞ্চলে চলাচলরত সব আন্তঃনগর ট্রেনের টিকিট সকাল ৮টায় এবং পূর্বাঞ্চলের ট্রেনের টিকিট দুপুর ২টা থেকে বিক্রি শুরু হয়েছে। আজই ঈদ যাত্রার অগ্রিম টিকিট বিক্রির শেষ দিন।

টিকিট কালোবাজারি প্রতিরোধে প্রতিবার টিকিট ক্রয়ের সময় নিবন্ধিত মোবাইল নম্বরে ওটিপি (ওটিপি) পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

রেলওয়ের নীতিমালা অনুযায়ী, একজন যাত্রী ঈদযাত্রার জন্য সর্বোচ্চ একবারে ৪টি আসনের টিকিট ক্রয় করতে পারবেন এবং এতে সহযাত্রীদের নাম ইনপুট দেয়ার ব্যবস্থা থাকবে। ঈদযাত্রার টিকিট ফেরত দেওয়ার ব্যবস্থা নেই।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন