আর্কাইভ থেকে বাংলাদেশ

বিছানা থেকে বাথরুম সবই পরিষ্কার করছি : অমিতাভ

অনেকবছর পর নিজেই নিজের সমস্ত কাজ করছেন বিগ বি। নিজের বিছানা পরিষ্কার থেকে বাথরুম পরিষ্কার সবই নিজের হাতে করছেন তিনি। আর এর মধ্য দিয়ে তার বাড়ির স্টাফদের সারাদিনের খাটনির কথা বুঝতে পারছেন অমিতাভ, এর ফলে তাদের প্রতি সম্মান আরও বাড়ছে মেগাস্টারের। নিজের ট্যুইটে এমনটাই লিখেছেন বলিউড সুপার স্টার অমিতাভ বচ্চন।

সম্প্রতি আবারও করোনা আক্রান্ত হয়েছেন অমিতাভ বচ্চন। আর তাই আইসোলশনে আছেন কিছুদিন ধরেই।

এর আগে ২০২০-র জুলাই মাসে করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। অভিনেতাকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে দু’সপ্তাহের বেশি চিকিৎসাধীন ছিলেন সিনিয়র বচ্চন। আপাতত 'কৌন বনেগা ক্রোড়পতি'-র ১৪ তম সিজনের শুটিং করছিলেন অমিতাভ। আপাতত স্থগিত রয়েছে শ্যুটিং। ভ্যাকসিনে দুটি ডোজ ও বুস্টার নিয়েও করোনা আক্রান্ত হয়েছেন অমিতাভ। এ বিষয়ে বিরক্তিও প্রকাশ করেছিলেন বিগ বি। তার করোনা আক্রান্ত হওয়ার খবর সামনে আসতেই নেটিজেনরা ৭৯ বয়সী অভিনেতার জন্য খুবই চিন্তিত হয়ে ওঠে। তাদের চিন্তা দূর করতে বিগ বি নিজেই তার শারীরিক অবস্থার আপডেট দিতে থাকেন নিজস্ব ব্লগে।

সম্প্রতি তিনি তার ব্লগে লেখেন যে, এই হোম আইসোলেশন তাকে আগের থেকে শক্তিশালী, দয়ালু ও সাহসী করে তুলছে। তিনি নিজেই নিজের বিছানা গোছাচ্ছেন, বাথরুম পরিস্কার করছেন, ঘর মুছছেন, নিজের স্ন্যাক্স ও চা-কফি বানাচ্ছেন, নিজের আলমারি গোছাচ্ছেন, নিজের চিঠি লিখছেন, চিকিৎসককে আপডেট দিচ্ছেন, কোনও নার্সের অ্যাসিস্টেন্স ছাড়াই একাই সময়মতো ওষুধ খাচ্ছেন, ব্যক্তিগতভাবে সব ফোনের উত্তর দিচ্ছেন। এ সময়টায় তিনি আবার তার পুরনো দিনে ফিরে গেছেন। এবং এ কাজগুলো করার সময়ই তিনি উপলব্ধি করেন যে তার স্টাফেরা সারাদিন কত কাজ করেন, এরফলে তাদের প্রতি আরও সম্মান বাড়ছে বলেই লেখেন বিগ বি।

প্রসঙ্গত, সামনেই অনেকগুলো ছবি রয়েছে তার। তবে করোনা পজিটিভ হওয়ায় কতদিন তা থমকে থাকবে এখনই বলা যাচ্ছে না। আপাতত অমিতাভ বচ্চন 'কৌন বনেগা ক্রোড়পতি'-এর নতুন সিজন নিয়ে ব্যস্ত ছিলেন। 'ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান', 'উঁচাই', 'গুডবাই', 'প্রজেক্ট কে' এবং 'দ্য ইন্টার্ন' রিমেক-সহ তার অনেকগুলি ছবি মুক্তির অপেক্ষায়। তবে খুব শীঘ্রই সুস্থ হয়ে কাজে ফিরবেন অমিতাভ এমনটাই আশা সকলের।

এ সম্পর্কিত আরও পড়ুন