টলিউড

হাসপাতালে ভর্তি সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় ও অভিনেত্রী সন্ধ্যা রায়

বাংলা সাহিত্যের অন্যতম জনপ্রিয় কথা সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় ও প্রখ্যাত অভিনেত্রী সন্ধ্যা রায় এখন কলকাতার হাসপাতালে। দুজনই অসুস্থতা নিয়ে ভর্তি হয়েছেন হাসপাতালে।

শীর্ষেন্দু মুখোপাধ্যায় তার বুকে লাগানো পেসমেকার পরিবর্তনের জন্য দিনদুয়েক আগে ভর্তি হয়েছেন হাসপাতালে। পেসমেকারটি পুরোনো হওয়ায় জটিলতা দেখা দিলে তিনি ভর্তি হন হাসপাতালে। ইতিমধ্যে তার অস্ত্রোপচার করে বসানো হয়েছে পেসমেকার। এখন শারীরিকভাবে সুস্থ থাকলেও আরও কয়টা দিন তাকে হাসপাতালে থাকতে হবে।

শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের এখন বয়স ৮৮ বছর। তিনি ১৯৮৮ সালে ‘মানবজমিন’ উপন্যাসের জন্য পেয়েছিলেন ভারতের সাহিত্য একাডেমি পুরস্কার। পেয়েছেন আনন্দ পুরস্কারসহ আরও অনেক পুরস্কার।

শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের জন্ম ১৯৩৫ সালের ২ নভেম্বর বাংলাদেশের ময়মনসিংহে। দেশভাগের সময় তিনি ভারতে চলে আসেন। বাবার রেলের চাকরির সুবাদে তিনি ভারতের বিভিন্ন স্থান ঘুরেছেন।

অভিনেত্রী সন্ধ্যা রায় গেলো শনিবার (১৫ জুন) বুকে ব্যথা অনুভব করলে তাকে দক্ষিণ কলকাতার একটি হাসপাতালে ভর্তি করা হয়। সন্ধ্যা রায়ের বয়স এখন ৭৯ বছর। গেলো শতকের ষাট-সত্তর দশকে অনুপ কুমার-সন্ধ্যা রায় জুটি বাংলা চলচ্চিত্রে জনপ্রিয় ছিল।

সন্ধ্যা রায়ের পরিবারের আদিবাস ছিল যশোরের বেজপাড়ায়। সন্ধ্যা রায় বিয়ে করেন প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক তরুণ মজুমদারকে।

সন্ধ্যা রায় ২০১৪ সালের ভারতের লোকসভা নির্বাচনে মেদিনীপুর আসনে তৃণমূলের টিকিটে লড়ে জয়ী হন। ২০১৯ সাল পর্যন্ত তিনি সংসদ সদস্য ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন