আর্কাইভ থেকে বাংলাদেশ

সানজানার আত্মহত্যায় বাবার বিরুদ্ধে মামলা করলেন মা

রাজধানীর দক্ষিণখানে ১০তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সানজানা মোসাদ্দিকার (২১) আত্মহত্যার ঘটনায় তার বাবা শাহীন আলমের বিরুদ্ধে মামলা করেছেন নিহতের মা। সানজানা ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। 

গেলো শনিবার (২৭ আগস্ট) ছাদ থেকে লাফিয়ে পড়লে আহত অবস্থায় তাকে নিয়ে যাওয়া হয় উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে। তার শরীরে আঘাতের চিহ্ন ছিল বলে জানা গেছে। 

নিহতের পরিবারের অভিযোগ, ঘটনার দিন সকালেই তার বাবা শাহীন তাদের হাজি ক্যাম্পের ফ্ল্যাটে ঢুকে মা সহ সানজানাকে মারধর করেছিলেন। এরপর স্বামীর বিরুদ্ধে থানায় অভিযোগ জানাতে যান সানজানার মা।

এদিকে সানজানাকে হত্যা করা হয়েছে অভিযোগ তুলে শাহীন আলমকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তার সহপাঠীরা। তাদের দাবি সানজানা আত্মহত্যা নয় বরং হত্যাকাণ্ডের শিকার।

অন্যদিকে সানজানার মরদেহের ময়নাতদন্ত শেষে সংশ্লিষ্ট চিকিৎসক কথা বলতে রাজি হননি। তবে পুলিশের দাবি এটি আত্মহত্যা।

প্রসঙ্গত, একটি চিরকুট লিখে ‘আত্মহত্যা’ করেন সানজানা। সেখানে তিনি লিখেন, আমার মৃত্যুর জন্য আমার বাবা দায়ী। একটা ঘরে পশুর সাথে থাকা যায় কিন্তু অমানুষের সাথে না। একজন অত্যাচারী রেপিস্ট যে কাজের মেয়েকেও ছাড়ে নাই। আমি তার করুণ ভাগ্যের সূচনা। এ ঘটনার পর থেকে সানজানার বাবা শাহীন আলম পলাতক।

কেএস 

এ সম্পর্কিত আরও পড়ুন