ক্রিকেট

ক্যারিবীয়দের উড়িয়ে দিয়ে সুপার এইটে দুর্দান্ত শুরু ইংল্যান্ডের

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজকেই গুঁড়িয়ে সুপার এইটে দুর্দান্ত শুরু করল ইংল্যান্ড। সেই সঙ্গে বাকিদেরও যেন বার্তা দিল বর্তমান চ্যাম্পিয়নরা।

ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৮১ রানের লক্ষ্য তারা করতে নেমে ফিল সল্টের ৪৭ বলে ৮৭ রানের সঙ্গে জনি বেয়ারস্টোর ২৬ বলে ৪৮ রানের জুটিতে ১৫ বল বাকি রেখেই ম্যাচটি জিতে নেয় ইংল্যান্ড।

শেষ পাঁচ ওভারে জয় পেতে ইংল্যান্ডের দরকার ছিল ৪১ রান। অর্থাৎ জয় তখনই নিশ্চিত করে ফেলেছিলেন ফিল সল্ট ও জনি বেয়ারস্টো। রোমারিও শেফার্ডের করা ১৬তম ওভারে তিনটি করে চার-ছক্কায় সল্ট নিলেন ৩২ রান। ফলে আর কোনো সন্দেহ রইল না। ওয়েস্ট ইন্ডিজের করা ১৮০ রান সহজেই টপকে গেল গ্রুপ পর্ব পেরোনো নিয়ে শঙ্কায় থাকা ইংল্যান্ড। সবাইকে বার্তা দিয়ে জস বাটলারের দল জয় পেল ১৫ বল এবং ৮ উইকেট হাতে রেখেই।

উড়তে থাকা আফগানিস্তানকে গ্রুপ পর্বের শেষ ম্যাচে রীতিমতো গুড়িয়ে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। একই মাঠে সুপার এইটের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ফেবারিট তাদেরই ধরা হচ্ছিল। ধুকতে ধুকতে কোনোমতে সুপার এইটে পা রাখা ইংল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করে মোটামুটি ভালো স্কোর সংগ্রহ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ফিল সল্ট ও জনি বেয়ারস্টোর ঝড়ের সামনে ক্যারিবীয়রা উড়ে গেছে খড়কুটোর মতো।

বৃহস্পতিবার (২০ জুন) সেন্ট লুসিয়ায় ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ফিল সল্ট-জনি বেয়ারস্টোর ৯৭ রানের জুটিতে ১৫ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড।

এ সম্পর্কিত আরও পড়ুন