আর্কাইভ থেকে বাংলাদেশ

বিশ্বে করোনা: মৃত্যু ১২৭৯, কমেছে শনাক্ত

করোনায় বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও শনাক্ত কখনো কমছে আবার কখনো বাড়ছে। গেলো ২৪ ঘণ্টায় নতুন করে এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১ হাজার ২৭৯ জন। মোট মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৮৯ হাজার ৬৮১ জনের। নতুন শনাক্ত হয়েছেন ৪ লাখ ৩৮ হাজার ৬১৮ জন। 

আজ মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়। 

তথ্য অনুযায়ী, গেলো ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৭৯ জন। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত ৪ লাখ ৩৮ হাজার ৬১৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০ কোটি ৬৪ লাখ  ১৯ হাজার ৪৫। মোট মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৮৯ হাজার ৬৮১ জনের।

গেলো ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১০৪ জনের এবং শনাক্ত হয়েছে ২৮ হাজার ৫৪৫ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ১২ হাজার ৪৫৮ জন এবং মৃত ১৭০ জন। ইতালিতে আক্রান্ত ৮ হাজার ৩৪৭ জন এবং মৃত্যু ৬০ জনের। 

গেলো ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২০ হাজার ৪৪৮ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। জাপানে মৃত ২৩৫ জন এবং আক্রান্ত ১ লাখ ৫৩ হাজার ২২৫ জন। একদিনে অস্ট্রেলিয়ায় মৃত ১১ জন এবং আক্রান্ত ৮ হাজার ৬৮৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) একে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন