ক্রিকেট

'এমন কন্ডিশন বাংলাদেশের জন্য বেশ উপযোগী'

ভারতের বিপক্ষে সুপার এইটের ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ। ম্যাচের গুরুত্ব আর আলাদা করে বোঝানোর কিছু নেই। ম্যাচটি হেরে গেলে অনেকটা টুর্নামেন্ট থেকে ছিটকে পড়বে বাংলাদেশ, এমন বলা যায়। নাজমুল হোসেন শান্তরা মন-প্রাণ দিয়ে ম্যাচটি জিততে চাইবে। কন্ডিশনের সুবিধা কাজে লাগাতে চাইবে সর্বোচ্চভাবে।

সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে পরাজিত করেছে ভারত। তাতে স্বাভাবিকভাবেই এগিয়ে আছে তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে হারের কোনো রেকর্ড নেই রোহিত শর্মাদের। তবে ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর ম্যাচের আগে সংবাদ সম্মেলনে জানিয়েছেন সুবিধা পেতে পারে বাংলাদেশ।

মূলত উইকেটের সুবিধার কথা বলেছেন এই কোচ। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ ম্যাচে মাঠে নেমেছিল। রাঠোর বলেন, 'দল হিসেবে তারা ভালো। তাদের বেশ কিছু বোলার আছে, যারা স্পিন বোলিং করতে পারে এবং ভিন্ন কন্ডিশনে তারা বেশ ভালো করে। এমন কন্ডিশন তাদের জন্য বেশ উপযোগী। আমার মনে হচ্ছে, উইকেট স্পিনারদের অনেকটা সহায়তা করবে। তাদের দলে তেমন মানের স্পিন বোলার আছে।'

বাংলাদেশি লেগ স্পিনার রিশাদ হোসেন এই বিশ্বকাপে দারুণ পারফর্ম করে যাচ্ছেন। তার বোলিং প্রতিপক্ষের জন্য নানাদিক থেকে হুমকি তৈরি করছে। স্পিনের সুবিধা অবশ্য ভারতও নিতে চাইবে ভালোভাবেই। যেখানে কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা বা অক্ষর প্যাটেলরা রয়েছেন। আর টাইগারদের পক্ষে রিশাদের সাথে সাকিব আল হাসান ও শেখ মেহেদীদের হয়তো দেখা যাবে।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন