আর্কাইভ থেকে বাংলাদেশ

বেসরকারি ক্লিনিক ও হাসপাতালের বিরুদ্ধে অভিযান

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় বান্দুরা বাজারে লাইসেন্সবিহীন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারের পরিচালনাকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।

আজ বুধবার (৩১ আগস্ট) বিকেল ৩টায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নবাবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আ. হালিম।

এ সময় সুষমা পলি ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার ও চক্ষু হাসপাতালের মালিক পার্থ সারথি মন্ডলকে ১৫ দিনের বিনাশ্রম এবং সিয়াম চক্ষু হাসপাতালের মালিক মো. হান্নান শেখকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

জানা যায়, মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক নিয়ন্ত্রণ অধ্যাদেশ, ১৯৮২ অনুযায়ী লাইসেন্স গ্রহণ করা ছাড়া কোন বেসরকারি ক্লিনিক পরিচালনা করার সুযোগ নেই। ইতোপূর্বে নবাবগঞ্জ উপজেলার লাইসেন্স বিহীন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালকে লাইসেন্স গ্রহণ করার জন্য সচেতন করা হয়েছে। তা সত্ত্বেও লাইসেন্স গ্রহণ করা ছড়াই উপজেলার বান্দুরা বাজারে সুষমা পলি ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার ও চক্ষু হাসপাতাল এবং সিয়াম চক্ষু হাসপাতাল তাদের কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। বুধবার বিকেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এসব অবৈধ হাসপাতাল বন্ধ করে দেওয়া হয়েছে এবং সুষমা পলি ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার ও চক্ষু হাসপাতালের মালিক পার্থ সারথি মন্ডলকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং সিয়াম চক্ষু হাসপাতালের মালিক মো. হান্নান শেখকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ।

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. শহীদুল ইসলাম বলেন, লাইসেন্সবিহীন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালের বিরুদ্ধে অভিযান পরিচালিত হয়েছে। ২জনকে সাজাসহ উপজেলার ৪টি অবৈধ বেসরকারি হাসপাতাল বন্ধ করে দেওয়া হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।                                  

এ সম্পর্কিত আরও পড়ুন