দেশজুড়ে

রাস্তায় শিশুকে পিষে মারল ট্রাক, চেয়ে দেখলেন মা

নানার কবর জিয়ারত শেষে মায়ের সঙ্গে রাস্তা পার হচ্ছিল ৮ বছরের শিশু তাহমিদ সরকার। এ সময় কয়েকটি কুকুর তাকে তাড়া করলে ‍ভয়ে দৌড়ে রাস্তায় উঠে যায় সে। ওমনি পাথরবোঝাই একটি ট্রাক এসে পিষে দিয়ে চলে যায় শিশুটিকে। ঘটনাস্থলেই ছটফটিয়ে তার মৃত্যু হয়।

সেই ভয়ানক দৃশ্য চেয়ে চেয়ে দেখা ছাড়া কোনো উপায় ছিল না শিশুটির মায়ের। দৌড়ে গিয়ে তিনি ছেলের নিথর দেহ বুকে জড়িয়ে কাঁদতে শুরু করেন আর বিলাপ করতে থাকেন।

বৃহস্পতিবার (২৭ জুন) সকালে এ এক মর্মান্তিক ঘটনাটি ঘটেছে দিনাজপুরের পৌর শহরের বিরামপুর মহাসড়কে চাঁদপুর তেলের পাম্পের দক্ষিণ পাশে।

নিহত শিশু তাহমিদ জেলার ফুলবাড়ী উপজেলার মহদীপুর গ্রামের শামীম সরকারের ছেলে। সে মহদীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল।

নিহতের চাচা রাজিবুল ইসলাম রাজু বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বেশ কয়েক দিন আগে নিহত শিশু তাহমিদের নানা মারা যান। নানার কবর জিয়ারত করতে মায়ের সঙ্গে কয়েক দিন আগে চাঁদপুর আসেন শিশু তাহমিদ।

কবর জিয়ারত শেষে বাড়ি ফেরার পথে মহাসড়ক পারাপারের সময় কয়েকটি কুকুর শিশুটিকে তাড়া করে। এতে শিশুটি দ্রুত রাস্তায় উঠে গেলে পাথরবোঝাই একটি ট্রাক শিশু তাহমিদকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বিরামপুর থানা পুলিশের পরিদর্শক মমিরুজ্জামান বলেন, ‘সড়ক দুর্ঘটনায় তাহমিদ হোসেন নামে এক শিশুর মরদেহ উদ্ধার করে থানায় নেয়া হয়েছে। ট্রাকটি জব্দ করা হয়েছে। তবে চালক পালিয়েছে। পরিবারের সদস্যরা অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

এ সম্পর্কিত আরও পড়ুন