আর্কাইভ থেকে বাংলাদেশ

বড় ব্যবধানে হংকংয়ের হার, সুপার ফোরে পাকিস্তান

সুপার ফোরে ওঠার শেষ ম্যাচ। পাকিস্তান- হংকং এর বাঁচা মরার লড়াই। সেই খেলায় পাকিস্তানের খুচরা রানও করতে পারল না হংকং। বাছাই পর্ব পেরিয়ে আসা হংকং নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে দুর্দান্ত খেললেও পাকিস্তানের কাছে ভেস্তে গেছে।    

টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ স্কোড় ১৯৩ গড়া পাকিস্তান শুক্রবার হংকংকে মাত্র ৩৮ রানে গুটিয়ে দিয়েছে। জয় এসেছে ১৫৫ রানে।

বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে হয় হংকংকে। দলের কেউই পার হতে পারেনি দশ রানের কোঠা। সর্বোচ্চ ৮ রান করেন ওপেনার নিজাকাত খান। সেই সঙ্গে পাকিস্তান টিকিট পায় সুপার ফোরের। বল হাতে তাণ্ডব চালান পাকিস্তানের বোলাররা।

পাকিস্তানের পক্ষে ২.৪ ওভারে ৮ রান দিয়ে ৪ উইকেট নেন শাদাব খান। মোহাম্মদ নওয়াজ ২ ওভারে ৫ রান দিয়ে নেন ৩ উইকেট। ২ উইকেট নেন নাসিম শাহ ও ১ উইকেট নেন শাহনেওয়াজ দাহানি।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ২ উইকেটে ১৯৩ রান সংগ্রহ করে পাকিস্তান। ব্যাট করতে নেমে বাবর আজম (৯) তৃতীয় ওভারে কট এন্ড বোল্ড হন এহসান খানের বলে।

বাবরের ফেরার পর ১১৬ রানের লম্বা জুটি বাধেন মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামান। ৪১ বলে ৩টি চার ও ২ ছক্কায় ৫৩ রানের ইনিংস খেলে এহসানের বলে ক্যাচ দিয়ে বিদায় নেন ফখর।

এরপর আর উইকেট দিতে হয়নি পাকিস্তানকে। রিজওয়ানের ১ ছক্কা ও ৬ চারে ৭৮ (৫৭) রানের ইনিংসের সঙ্গে খুশদিল করেন ৫ ছক্কায় ১৫ বলে ৩৫ রান।

ইনিংসের শেষ ওভারে হংকংয়ের পেসার আইজাজ খানকে ১ চার ও ৪টি ছক্কা হাঁকিয়েছেন খুশদিল শাহ। শুধু খুশদিল একা নন, হংকংয়ের বোলারদের ওপর দিয়ে ঝড় বইয়ে দেন পাকিস্তানি ব্যাটাররা।

কেএস 

এ সম্পর্কিত আরও পড়ুন