ক্রিকেট

ফাইনালে টস জিতলো ভারত

বিশ্বকাপ ফাইনালে মাঠে নেমেছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। বার্বাডোজের কেনসিংটন ওভালে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামবে ভারত। প্রোটিয়া অধিনায়ক এইডেন মার্করামও একই সিদ্ধান্ত নিতেন বলে জানিয়েছেন। দুই দলই অপরিবর্তিত একাদশ নিয়ে খেলবে।

আজকের ম্যাচে বৃষ্টির সম্ভাবনা থেকেই যাচ্ছে। সেক্ষেত্রে বরাদ্দ আছে রিজার্ভ ডে। এমনকি ফাইনালের জন্যেও অতিরিক্ত সময় বরাদ্দ করা আছে।

এখন পর্যন্ত অনুষ্ঠিত ৮ টি টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের মধ্যে ৭ টি'তে টস জয়ী দল শিরোপা জিতেছে। ওভালের চতুর্থ পিচে অনুষ্ঠিত হবে আজকের ম্যাচটি। যে পিচে নামিবিয়া ও ওমান এবং স্কটল্যান্ড ও ইংল্যান্ড ম্যাচ হয়ে গেছে। মাঠের বাউন্ডারি সবদিকেই মোটামুটি সমান থাকবে।

 

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), ভিরাট কোহলি, রিশাব পান্ট (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, শিভাম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, অর্শদ্বীপ সিং ও জাসপ্রীত বুমরাহ।

দক্ষিণ আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রিজা হেনড্রিকস, এইডেন মার্করাম (অধিনায়ক), হাইনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, ট্রিস্টান স্টাবস, মার্কো ইয়ানসেন, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, আনরিখ নর্কিয়া ও তাব্রেইজ শামসি।

এ সম্পর্কিত আরও পড়ুন