ক্রিকেট

অবসরের ইচ্ছা ছিল না রোহিতের, পরিস্থিতি বলছিল অন্য কথা

ফাইনাল ম্যাচ শেষে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন ভিরাট কোহলি। একইরকম ঘোষণা এলো রোহিত শর্মার কাছ থেকেও। তিনি আর সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেট খেলবেন না।

এটাই সঠিক সময় ভাবলেন রোহিত। অবসর নেওয়ার ইচ্ছা সেভাবে ছিল না। তবে পরিস্থিতি দেখে বুঝলেন, আর নয়। টি-টোয়েন্টি ক্রিকেটটা এখানেই থামিয়ে দেওয়া উচিত। অধিনায়ক হিসেবে শিরোপা জয়ের দিন, এমন মুহূর্ত তো প্রতিদিন আসে না।

সংবাদ সম্মেলনে গিয়ে অবসরের ঘোষণা দিয়েছেন রোহিত। দল হিসেবে শিরোপা তো পেয়েছেন। একজন ব্যাটসম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন ঠিকঠাক। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। মোট ৮ ইনিংস খেলে করেছেন ২৫৭ রান।

ফর্মটা ঠিকঠাক ছিল। তবুও অবসরের সিদ্ধান্ত কেন, ভারতীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে রোহিত বলেন, 'আমার পরিকল্পনা ছিল না আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরে যাওয়ার। কিন্তু এমন পরিস্থিতি ছিল, ভাবলাম এটাই ঠিকঠাক। বিশ্বকাপ জিতে বিদায় বলার থেকে তো আর ভালো কিছু হতে পারে না। এ কারণেই এমন সিদ্ধান্ত গ্রহণ করলাম।'

টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর এই সংস্করণ থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তিন ভারতীয় ক্রিকেটার। রোহিত ও কোহলির পর এই তালিকায় যুক্ত হয়েছেন রবীন্দ্র জাদেজা।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন