আর্কাইভ থেকে বাংলাদেশ

প্রধানমন্ত্রী কি ক্ষমতায় থাকার জন্য ভারত গেছে : রিজভী

প্রধানমন্ত্রী কি ক্ষমতায় থাকার জন্য ভারত গেছে। যেটি আপনার পররাষ্ট্রমন্ত্রী বলেছেন সেজন্য দেন-দরবার করতে সেখানে গেছেন। বললেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের পর এ অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, আপনি (প্রধানমন্ত্রী) কি ক্ষমতায় থাকার জন্য যেটি আপনার পররাষ্ট্রমন্ত্রী বলেছেন সেজন্য দেন-দরবার করতে সেখানে গেছেন। এই দেন-দরবার করতে গিয়ে আপনি বাংলাদেশের সার্বভৌমত্ব কতটুকু বিক্রি করছেন, এটাই এখন দেখার বিষয়। এটাই জনগণ চেয়ে আছেন যে, প্রধানমন্ত্রী এখন কী করছে? কতটুকু সার্বভৌমত্ব বিক্রি করে অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার চেষ্টা করছেন।

জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, দেশের মানুষকে ক্ষুধায় রেখে, অনাহারে রেখে, তাদেরকে তীব্র একটা দুর্ভিক্ষ অবস্থার মধ্যে ফেলে আজকে প্রধানমন্ত্রী ভারত সফর করছেন। আমার বক্তব্য হচ্ছে, আপনি সেখানে গিয়ে তো এখনো তিস্তা চুক্তি করতে পারেননি, আপনি এখনো আমাদের অভিন্ন নদীগুলোর ন্যায্য হিস্যা বা পাওনা আদায় করতে পারেননি। আজকে জোর করে অবৈধভাবে ক্ষমতায় আছেন, অথচ আমাদের ন্যায্য হিস্যার কথা আপনি একবারও বলেননি। 

রিজভী বলেন, আপনারা দেখেছেন- এই দুইদিনের মধ্যে ডিমের হালি ৫৫ টাকা হয়েছে। প্রতিটি খাদ্যপণ্যে শাক-সবজি, মসুরির ডাল, চাল প্রত্যেকটা জিনিসের দাম বেড়েছে। দ্রব্যের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে কি প্রতিবাদ করা অন্যায়? এই মূল্যবৃদ্ধি হলে একটা দায়িত্বশীল বিরোধী দলের ভূমিকা হচ্ছে এর বিরুদ্ধে প্রতিবাদ করা, জনগণকে সংগঠিত করা-কেন আজকে খাদ্যপণ্যের দাম বাড়ছে?

তিনি বলেন, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দামবৃদ্ধির বিরুদ্ধে যখনই আমরা কথা বলতে যাচ্ছি, তখনই সরকার তার চন্দ্রমূর্তি নিয়ে আবির্ভূত হচ্ছে। নিপীড়ন-নির্যাতনের সব মাত্রা তারা নামিয়ে নিয়ে আসছে বিএনপির নেতাকর্মীদের ওপরে।

রুহুল কবির রিজভী বলেন, আপনারা দেখেছেন, সেখানে সরকারের আইনশৃঙ্খলা বাহিনী কি নির্মমভাবে আক্রমণ করছে প্রতিনিয়ত, প্রতি মুহূর্তে। গতকালও নাটোরের লালপুরে বিক্ষোভ মিছিল করার সময়ে সেখানে হামলা করা হয়েছে। প্রতিদিন আপনারা দেখবেন শুধু রক্তপাতের ঘটনা, শুধু বিএনপির নেতাকর্মীদের ওপর বর্বরোচিত আক্রমণের ঘটনা।

বিএনপির এই নেতা বলেন, এসব ঘটনা করে তারা ক্ষান্ত দেয়নি। এই আক্রমণে অনেকে আহত হয়েছে, কারো চোখ চলে গেছে, কেউ পঙ্গুত্ব বরণ করেছে। আপনারা জানেন, তিনজনের জীবন কেড়ে নেয়া হয়েছে। এর ওপরে তাদের মিথ্যা মামলা দেয়া হয়েছে। শত শত নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। আজকে শত শত নেতাকর্মী ঘরছাড়া, মহল্লাছাড়া, গ্রামছাড়া, এলাকাছাড়া। অথচ এই অবস্থার মধ্যে তারা দিনাতিপাত করছে। তারা কী অন্যায় করেছে?

 

বিআ

এ সম্পর্কিত আরও পড়ুন