আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে জন্মদিনের অনুষ্ঠানে গুলি, নিহত ৪

যুক্তরাষ্ট্রে জন্মদিনের অনুষ্ঠানে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় চার জন নিহত ও তিন জন আহত হয়েছেন। সন্দেহভাজন হামলাকারী আত্মহত্যা করেছেন এবং পরে একটি গাড়ি থেকে তাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।

রোববার (৭ জুলাই)  ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, শনিবার কেন্টাকির একটি বাড়িতে জন্মদিনের অনুষ্ঠান চলাকালে বন্দুকধারী গুলি চালায়।

ফ্লোরেন্স পুলিশ বিভাগ জানিয়েছে, ঘটনাস্থলেই চার জনকে মৃত অবস্থায় পাওয়া যায়। আহত তিন জনকে নিকটস্থ একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ প্রধান জেফ ম্যালেরি এক সংবাদ সম্মেলনে বলেন, বন্দুক হামলার খবর পেয়ে অফিসাররা শনিবার ভোর ৩টার দিকে ওই বাসভবন যান। বাড়ির কাছাকাছি যাওয়ার সঙ্গে সঙ্গে তারা গুলি চালানোর শব্দ শুনতে পান। এ সময় জন্মদিনের পুল পার্টিতে অনেকে যোগ দিয়েছিলেন।

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারী একজন প্রাপ্তবয়স্ক পুরুষ। পুলিশ আসার আগে একটি গাড়িতে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় হামলাকারী।

বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারী পুলিশের তাড়া খেয়ে রাস্তা ছেড়ে খাদে পড়ে যায়। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সন্দেহভাজন ব্যক্তিকে নিজের বন্দুকের গুলিতে আহত অবস্থায় উদ্ধার করে। তাকে নিকটবর্তী একটি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাকে মৃত ঘোষণা করা হয়।

কর্মকর্তারা বলছেন, প্রাথমিক তদন্তে ইঙ্গিত পাওয়া গেছে যে, সন্দেহভাজন ব্যক্তি ওই হামলায় একাই জড়িত ছিলেন। জনসাধারণের জন্য এখন কোনো বিপদ নেই।

 

এসি//

এ সম্পর্কিত আরও পড়ুন