আওয়ামী লীগ

কোটাবিরোধী আন্দোলনের ওপর বিএনপি ভর করেছে : কাদের

কোটাবিরোধী আন্দোলনে এখন রাজনৈতিক ইস্যু যুক্ত হয়েছে। বিএনপি এই আন্দোলনের ওপর ভর করেছে। তারা (বিএনপি) সাপোর্ট করেছে। সাপোর্ট করা মানেই যুক্ত হয়ে যাওয়া। কারা যুক্ত হয়েছে, কোনো ষড়যন্ত্রের অংশ কি না, সব কিছু সময়ে বলে দেবে। বললেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ সোমবার (৮ জুলাই) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীদের কোটা আন্দোলনের প্রসঙ্গে একথা বলেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, কোনো প্রকার উত্তেজনা, রাস্তাঘাট বন্ধ করে মানুষের দুর্ভোগ সৃষ্টি পরিহার করা উচিত। বিশেষত এইচএসসি পরীক্ষার্থী, অভিভাবকদের অসুবিধা হয় এমন যেকোনো কর্মসূচি পরিহার করা দরকার।

সেতুমন্ত্রী আরও বলেন, ২০১৮ সালে পরিপত্র জারি করে সব কোটা বিলুপ্ত করে সরকার। পরে কোটা পুনর্বহালের জন্য উচ্চ আদালতে আপিল করে সাতজন মুক্তিযোদ্ধার সন্তান।দেশের সর্বোচ্চ আদালতে বিষয়টি বিচারাধীন। উচ্চ আদালতের রায় না হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। আমরা মনে করি উচ্চ আদালত বাস্তব পরিস্থিতি বিবেচনা করে রায় দেবেন।

ওবায়দুল কাদের বলেন, ‘পেনশন নিয়ে ভুল বুঝাবুঝি থাকতে পারে আর বাস্তবতার আলোকে সেই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। বিশ্ববিদ্যালয় শিক্ষক না আমলারা সুপিরিয়র তা নিয়ে সরকার বিতর্কেও যাবে না।’

জেএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন