ফুটবল

ফুটবলকে বিদায় বললেন থিয়াগো আলকান্তারা

বয়সটা খুব বেশি হয়নি, এরমধ্যেই অবসর নিয়ে নিলেন থিয়াগো আলকান্তারা। বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ ও লিভারপুলের হয়ে খেলেছেন এই মিডফিল্ডার। জাতীয় দলে খেলেছেন স্পেনের হয়ে। গত মাসে লিভারপুলের সাথে তার চুক্তি শেষ হয়েছে তার। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’ এ করা এক পোস্টে নিজের অবসরের কথা নিশ্চিত করেছেন তিনি।

চোটের সাথে বেশ লড়াই করতে হয়েছে থিয়াগোকে। তার নিতম্বে একটি অস্ত্রোপচারের প্রয়োজন হয়েছে। যার ফলে লম্বা সময় মাঠের বাইরে থাকতে হয়েছে। লিভারপুলের হয়ে ৯৮ টি ম্যাচ খেলেছেন এই ফুটবলার। এরমধ্যে এফ এ কাপ ও লিগ কাপ জিতেছেন ২০২২ সালে।

স্পেনের হয়ে ৪৬ টি ম্যাচ খেলা থিয়াগো তার এক্স একাউন্টে লিখেছেন, 'আমি যা পেয়েছি, তা ফিরিয়ে দেওয়ার চেষ্টা করে যাব সবসময়। যে সময়গুলো উপভোগ করেছি, তার জন্য কৃতজ্ঞ। ধন্যবাদ ফুটবল। এবং সবাইকে, যারা আমার সাথে ছিলেন- আমাকে একইসাথে ভালো খেলোয়াড় ও মানুষ করেছেন। দ্রুত দেখা হবে, থিয়াগো।'

I will always be willing to give back what I have been given and I am grateful for the time I have enjoyed it.

Thank you, football. And to all who accompanied me and made me a better player and person along the way.

See you soon, Thiago. pic.twitter.com/wtMxmF6z9L

— Thiago Alcantara (@Thiago6) July 8, 2024

মাত্র ৩৩ বছর বয়সেই অবসর নিয়ে নিলেন থিয়াগো। তিনি বার্সেলোনার হয়ে প্রথম নিজের ক্যারিয়ার শুরু করেন। তখন তার বয়স ছিল ১৮ বছর। এই ক্লাবে থাকাকালীন তিনি লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জিতেছেন। এরপর বায়ার্নে কাটিয়েছেন ৭ টি মৌসুম। এখানেও চ্যাম্পিয়নস লিগ সহ বেশ কয়েকটি শিরোপা জিতেছেন।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন