ক্রিকেট

'দ্য হানড্রেড' খেলার জন্য ছাড়পত্র পেলেন না নাসিম শাহ

নাসিম শাহ’কে অনাপত্তিপত্র দিচ্ছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ইংল্যান্ডের ‘দ্য হানড্রেড’ টুর্নামেন্টের জন্য খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন নাসিম। তবে বোর্ড থেকে অনুমতি না মেলায়, সেখানে আর খেলা হবে না তার।

পিসিবি জানিয়েছে, ওয়ার্কলোড ম্যানেমেন্টের জন্য নাসিমকে দ্য হানড্রেড খেলার জন্য ছাড়তে চাচ্ছে না পিসিবি। মূলত চোট বা ক্লান্তির কথা বিবেচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান বোর্ড। নাসিম বোর্ডের কাছে আবেদন করেছিলেন। সূত্রমতে জানা যায়, এই ফাস্ট বোলারের পূর্বের চোট এবং ফিটনেস ইস্যুকে সামনে আনা হয়েছে এখানে।

ফলে দ্য হানড্রেডে তাকে খেলতে পাঠাতে দিতে চায় না বোর্ড। নাসিম পাকিস্তানের হয়ে সব সংস্করণের ক্রিকেট খেলে থাকেন। ভক্ত-সমর্থকদের খেয়াল থাকবে, হাতের একটি সমস্যার কারণে তার অস্ত্রোপচার হয়েছিল গত বছর ওডিআই বিশ্বকাপের আগে। ফলে সেই বিশ্বকাপেও অংশ নেওয়া হয়নি তার।

এই অস্ত্রোপচারের পর প্রায় ৩ থেকে ৪ মাস মাঠের বাইরে ছিলেন নাসিম। চিকিৎসকরা তাকে নিয়ে কোনো ধরনের ঝুঁকি নেওয়া থেকে বিরত থাকতে বলেছেন। লম্বা একটা পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়েও যাওয়ার জন্য উপদেশ দিয়েছেন। এমতাবস্থায়, এই গুরুত্বপূর্ণ বোলারকে বেশি চাপ নেওয়া থেকে বিরত রাখতে চাইছে পিসিবি।

 

এম/এইচ

এ সম্পর্কিত আরও পড়ুন