আর্কাইভ থেকে দেশজুড়ে

নবাবগঞ্জে নিখোঁজ দুই এনজিও কর্মীর মরদেহ উদ্ধার, গ্রেপ্তার ৩

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় নিখোঁজ দুই এনজিও কর্মীর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার চুড়াইন ইউনিয়নের দূর্গাপুর গ্রামের ইউসুফ আলীর মুরগীর ফার্ম ও তার অটোরিকশা গেরেজের পেছনের ইছামতি নদীর তীর থেকে পাশাপাশি মাটি চাপা দেওয়া অবস্থায় তাদের লাশ উদ্ধার করা হয়েছে বলে জানান নবাবগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম শেখ।

নিহতরা হলেন: ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার গৌরিপুর গ্রামের গোলাম সারোয়ারের ছেলে রাজিবুল ইসলাম (৩০) ও একই জেলার নগরকান্দা উপজেলার বাসিন্দা অভিজিৎ কুমার মালো (২৮)।

গ্রেপ্তাররা হলেন: ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার চুড়াইন ইউনিয়নের দূর্গাপুর গ্রামের আনিসের ছেলে ও ওই এনজিও সদস্য ঋনগ্রহীতা ইউসুফ আলী (৩৫), একই গ্রামের বাসিন্দা ও ওই এনজিও আরেক সদস্য মুকলেছুর রহমানের ছেলে রনি (২৫) ও তার কাকাতো ভাই মনির হোসেন (৩০)।

ওসি সিরাজুল জানান, নিহত ওই দুজনই সোসাইটি ডেভোলপমেন্ট কমিটি (এসডিসি) চুড়াইন শাখার ক্রেডিট অফিসার হিসেবে কর্মরত ছিল। এদের মধ্যে রাজিবুল গত বছরের ৫ই ডিসেম্বর ও অভিজিৎ এ বছরের চলতি মাসের ১৬ তারিখ থেকে কর্মরত প্রতিষ্ঠান থেকে দায়িত্ব পালনে বের হয়ে নিখোঁজ হয়েছিলেন।

রাজিবুলের নিখোঁজের বিষয়ে নিখোঁজের দিনই ওই প্রতিষ্ঠানের শাখা ব্যবস্থাপক মো. জিন্নাত আলী ও অভিজিৎ এর নিখোঁজের বিষয়ে নিখোঁজের দিনই ওই প্রতিষ্ঠানের বর্তমান শাখা ব্যবস্থাপক সমরেশ চট্টোপাধ্যায় থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরি (জিডি) করে। পরে রাজিবুলের নিখোঁজের ঘটনায় থানায় মামলা দায়ের হয়।

তাদের সন্ধানে পুলিশ ও গোয়েন্দা পুলিশের বিশেষ দল তদন্ত শুরু করলে এক পর্যায়ে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ওই আজ ওই তিনজনকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। তাদের দেওয়া তথ্যমতে আটককৃতদের সঙ্গে নিয়ে তাদের দেখানো  ইছামতি নদীর তীরের ওই স্থানে পাশাপাশি মাটিচাপা দেওয়া ওই দুই এনজিও কর্মীর মরদেহ উদ্ধার করা হয়েছে বলেন ওসি সিরাজুল।

মরদেহ দুটোর সুরতহাল প্রতিবেদন তৈরি করে থানা হেফাজতে রাখা হয়েছে। আগামীকাল সকালে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ্ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতাল মর্গে ও গ্রেপ্তারদের আদালতে পাঠানো হবে।

অভিজিৎ এর ঘটনায় থানায় আরও একটি মামলার প্রক্রিয়া চলছে বলে এ পুলিশ কর্মকর্তা জানান।

শেখ সোহান

এ সম্পর্কিত আরও পড়ুন