জাতীয়

কোম্পানীগঞ্জ সীমান্তে খাসিয়ার গুলিতে বাংলাদেশি ২ যুবক নিহত

সিলেটের কোম্পানীগঞ্জ সীমান্তে ‘ভারতীয় খাসিয়ার গুলিতে’ দুই বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। রোববার (১৪ জুলাই) সন্ধ্যা ছয়টার দিকে কোম্পানীগঞ্জের ভারত সীমান্ত পিলার নম্বর-১২৫৩-এর কাছে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন- কোম্পানীগঞ্জের কালীবাড়ি গ্রামের আলী হোসেন (৩০) ও কাওসার আহমদ (৩২)।এ ঘটনায় একজন গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আলী হোসেন, কাউছার ও নবী হোসেন সীমান্তের ওপার থেকে প্রায়ই বিভিন্ন মালামাল নিয়ে আসেন। অন্যান্য দিনের মতো এদিনে সকালেও তারা ভারতে প্রবেশ করে। বিকেলে খবর পাওয়া যায় ভারতীয় খাসিয়ার গুলিতে নিহত হয়েছে আলী হোসেন ও কাউছার আহমদ। এর কিছুক্ষণ পর গুরুতর আহত হয়ে ফিরে আসেন নবী হোসেন। পরে পরিবারের সদস্যরা নবী হোসেনকে চিকিৎসকের কাছে নিয়ে যান। তবে এখনো লাশ হস্তান্তরের কোনো খবর পাওয়া যায়নি।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমদ জানান, বিজিবি ক্যাম্প থেকে দু’জন নিহতের বিষয়টি জানানো হয়েছে। মরদেহ এখনও ঘটনাস্থলে রয়েছে। বিষয়টি বিজিবি দেখছে।

উপজেলার উত্তর রণিখাই ইউনিয়ন পরিষদের সদস্য মো. ফখরুল ইসলাম। তিনি বলেন, ভারত সীমান্তের অভ্যন্তরে ‘ভারতীয় খাসিয়াদের গুলিতে’ আলী হোসেন ও কাওসার আহমদ নিহত হয়েছেন। নিহত দুজনের লাশের ব্যাপারে বিজিবি ও বিএসএফ আলোচনা করছে।

জেএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন