ফুটবল

কলম্বিয়া ফুটবলের সভাপতি ও তার ছেলে আটক

কলম্বিয়া ফুটবলের সাথে খেলার বাইরের ঘটনা খুব বেশি জড়িয়ে গেছে গত কিছুদিন। যেখানে সমর্থকদের বড় এক অংশের জড়িত থাকার খবরও মিলছে। এরমধ্যে অনুষ্ঠিত হয়ে গেছে কোপা আমেরিকার ফাইনাল। যেখানে আর্জেন্টিনার কাছে ২-০ গোলে পরাজিত হয়েছে কলম্বিয়ানরা। এবার ফাইনালের অনাকাঙ্ক্ষিত ঘটনাকে কেন্দ্র করে কলম্বিয়া ফুটবলের সভাপতি ও তার ছেলেকে আটক করা হয়েছে।

কোপার ফাইনাল শুরু হতে বেশ দেরি হয়। যার কারণ ছিল স্টেডিয়ামের বাইরে সমর্থকদের নিরাপত্তা না মানা, টিকিট ছাড়া মাঠে ঢুকতে চাওয়া- পাশাপাশি ছিল মারামারির মতো ঘটনা। এসব ঘটনার সাথে জড়িতদের নাম খুঁজতে গেলে কলম্বিয়ান সমর্থকদের দেখা মেলে।

সেদিনের ঘটনার পর যুক্তরাষ্ট্রের মায়ামি পুলিশ ২৫ জনকে আটক করেছে বলে জানা যায়। এরমধ্যে কলম্বিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি রামোন হেসুরুন ও তার ছেলে রামোন হামিল হেসুরুনকেও আটক করা হয়। তাদের ব্যাপারে অভিযোগ, হেসুরুন ও তার ছেলে মাঠের প্রবেশমুখে দাঁড়িয়ে নিরাপত্তারক্ষীদের সাথে প্রথমে তর্ক, এরপর হাতাহাতি ও মারামারি শুরু করে দেয়।

এই ঘটনার জের ধরে সভাপতি হেসুরুন ও তার ছেলেকে আটক করে পুলিশ।

দক্ষিণ আমেরিকার ফুটবলে নিরাপত্তা নিয়ে বরাবরই কিছু শঙ্কার জায়গা ছিল। মাঠে দর্শকদের মধ্যে বিভিন্ন সময় বিভিন্ন বিষয়ে তর্ক ও হাতাহাতির ঘটনা আছে। এবারের কোপার আয়োজক দেশ ছিল যুক্তরাষ্ট্র। সব সামলিয়ে নিরাপত্তা ও ব্যবস্থাপনা নিশ্চিত করে কোপার আয়োজন হয়নি বলে একাধিক অভিযোগ রয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন