আন্তর্জাতিক

কোচিং সেন্টারের বেসমেন্টে পানি ঢুকে ৩ শিক্ষার্থীর মৃত্যু

প্রবল বৃষ্টির সময়ে হঠাৎই এক কোচিং সেন্টারের বেসমেন্টে পানি ঢুকে পড়ায় মৃত্যু হয়েছে ৩ শিক্ষার্থীর। ঘটনাটি ঘটেছে ভারতের রাজধানী দিল্লির রাজেন্দ্রনগরে। নিহতদের মধ্যে দু’জন মহিলা ও এক জন পুরুষ, তারা সিভিল সার্ভিসের পরীক্ষায় বসার প্রস্তুতি নিচ্ছিলেন।

রোববার (২৮ জুলাই) ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, দিল্লির ফায়ার সার্ভিস জানিয়েছে,  শনিবার (২৭ জুলাই) সন্ধ্যা ৭টা নাগাদ রাজেন্দ্রনগরের ‘রাও’স আইএএস স্টাডি সার্কল কোচিং সেন্টার’-এর বেসমেন্টে বন্যার পানি জমার খবর পান তারা। তাদেরকে জানানো হয়েছিল বেসমেন্টে জমা পানিতে কয়েক জন আটকে পড়েছেন। তার পরেই পাঁচটি পাম্প নিয়ে ঘটনাস্থলে পৌঁছে দমকল বাহিনী। পরে উদ্ধারকাজে যোগ দেয় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও (এনডিআরএফ)। মধ্যরাতের পরেও চলে উদ্ধারকাজ।

পুলিশ জানিয়েছে, কোচিং সেন্টারটির বেসমেন্টে একটি লাইব্রেরি ছিল। সেখানে অনেক ছাত্রছাত্রী ছিলেন। প্রবল বৃষ্টির শুরু হলে হঠাৎই বেসমেন্টে পানি ঢুকতে শুরু করে। আসবাবপত্র ভাসতে শুরু করায় ব্যাহত হয় উদ্ধারকাজ। দড়ির সাহায্যে বেশ কিছু ছাত্রছাত্রীদের উদ্ধার করা হয়।

দিল্লির সরকারের রাজস্ব ও জল বোর্ড মন্ত্রী অতীশী জানান, ঘটনার ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে যান স্থানীয় কর্মকর্তা দুর্গেশ পাঠক।

সম্প্রতি দিল্লির পটেলনগর এলাকায় বৃষ্টির পরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান বছর ছাব্বিশের এক ইউপিএসসি পরীক্ষার্থী।

 

এসি//

এ সম্পর্কিত আরও পড়ুন