ক্রিকেট

পান্ডিয়ার জন্য রবি শাস্ত্রীর পরামর্শ

হার্দিক পান্ডিয়া এখন ফুরফুরে মেজাজে আছেন। ব্যাটে-বলে পারফরম্যান্স মনমতো হচ্ছে, এটাই কারণ। ভারতীয় দল এখন শ্রীলঙ্কায় টি-টোয়েন্টি সিরিজ খেলছে। এরমধ্যে এক ম্যাচ বাকি রেখেই সিরিজ নিশ্চিত হয়েছে বিশ্বচ্যাম্পিয়নদের।

হার্দিকের কাঁধে এখন কোনো দায়িত্ব নেই। না কোনো অধিনায়ক হিসেবে, না সহ-অধিনায়ক। এখন নির্ভার হয়ে ক্রিকেটের মাঠে খেলেন এই অলরাউন্ডার। রবিবার (২৮ জুলাই) শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে বৃষ্টি হানা দেয়। লঙ্কানরা ৯ উইকেট হারিয়ে ১৬১ রান সংগ্রহ করে। বৃষ্টি আইনে ভারতের জন্য যে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৮ ওভারে ৭৮ রান।

পান্ডিয়ার ব্যাটে আসে ৯ বলে অপরাজিত ২২ রান। বল হাতেও দুই উইকেট সংগ্রহ করেছেন তিনি। এমন ম্যাচের পর পান্ডিয়াকে নিয়ে মন্তব্য করেছেন ভারতের সাবেক কোচ রবি শাস্ত্রী। শাস্ত্রী বলেন, 'আমার মনে হয় তার খেলে যাওয়াটা গুরুত্বপূর্ণ। আমি বিশ্বাস করি ম্যাচ ফিটনেস থাকাটা গুরুত্বপূর্ণ। যেখানেই টি-টোয়েন্টি ক্রিকেট থাকবে, তার উচিত বেশি বেশি সেসব ম্যাচ খেলা।  এবং সে যদি নিজেকে শক্তিশালী ও ফিট মনে করে, তবে তার অবশ্যই একদিনের ম্যাচেও আসা উচিত।'

সূর্যকুমার যাদবের নেতৃত্বে এবার ভারত টি-টোয়েন্টি ম্যাচ খেলছে। একইসাথে কোচ হিসেবে গৌতম গম্ভীর আছেন চ্যাম্পিয়ন দলের শিবিরে। দুজনের জন্যই নতুন এক দায়িত্ব। এখন পর্যন্ত হাসিমুখেই আছেন সূর্যকুমার ও গম্ভীর।

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই পান্ডিয়া ব্যাটে বলে বেশ দারুণ ছন্দে আছেন। সেই ছন্দ এখনো তিনি ধরে রেখেছেন, তার প্রমাণ লঙ্কানদের বিপক্ষে সিরিজে মিলছে বলেই মনে হচ্ছে।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন