ক্রিকেট

ফ্র্যাঞ্চাইজি দলের কোচ হলেন জোনাথন ট্রট

দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি এসএ টোয়েন্টির দল প্রিটোরিয়া ক্যাপিটালসের নতুন প্রধান কোচ হিসেবে জোনাথন ট্রটের নাম ঘোষণা করা হয়েছে। যিনি বর্তমানে আফগানিস্তানের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন।

গ্রাহাম ফোর্ডের স্থলাভিষিক্ত হবেন ট্রট। যিনি গত মাসে প্রিটোরিয়ার দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন।

২০২২ সাল থেকে আফগানিস্তান জাতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন ট্রট। চলতি বছরের জানুয়ারিতে তার সাথে চুক্তি নবায়ন করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। এ বছর পুরোটা সময় আফগান শিবিরেই দেখা যাবে তাকে।

তবে এরপর চুক্তি নবায়ন করবেন কি না, সে ব্যাপারে এখনো জানা যায়নি। আর তা জানা যায়নি বলেই, ২০২৫ সালের জানুয়ারিতে অনুষ্ঠেয় এসএ টোয়েন্টির কোচ হিসেবে এখনই নিজেকে জড়িত করে নিলেন। ফলে আফগানিস্তানের হয়ে দায়িত্ব পালন করতেও ট্রটের আপাতত কোনো অসুবিধা নেই।

এদিকে ইংল্যান্ড দলের সীমিত ওভারের কোচ ম্যাথু মটের ভবিষ্যৎ নিয়ে কিছুটা আলোচনা হচ্ছে। সুযোগ হলে ইংলিশ শিবিরেও হয়তো দেখা যেতে পারে এই সাবেক ইংলিশ ক্রিকেটারকে।

ইংল্যান্ডের হয়ে ১২৭ টি ম্যাচ খেলেছেন ট্রট। আফগানিস্তানের দায়িত্ব নেওয়ার আগেও তিনি ইংল্যান অনূর্ধ-১৯ দল ও লায়ন’স দলের দায়িত্ব পালন করেছেন। পুরুষদের দ্য হানড্রেড টুর্নামেন্টে ট্রেন্ট রকেটসের দায়িত্ব পালন করছেন তিনি।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন