বাংলাদেশ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি আজ

কোটা সংস্কারের লক্ষ্যে তৈরি হওয়া ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ নতুন কর্মসূচি ঘোষণা করেছে। বুধবার (৩১ জুলাই) দুপুর ১২ টা থেকে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি পালন করবে তারা। দেশের সব আদালত, ক্যাম্পাস ও রাজপথকে এই কর্মসূচির সাথে শামিল হওয়ার আহ্বান জানানো হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবদুল কাদের মঙ্গলবার (৩০ জুলাই) রাত সোয়া ১১টার দিকে বিবৃতির মাধ্যমে এই ঘোষণা দেন। পাশাপাশি একই আন্দোলনের সমন্বয়ক আব্দুল হান্নান মাসউদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতেও এমন তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে তারা  যে কর্মসূচির ঘোষণা দিয়েছে, সেখানে বলা হয়, ‘সারা দেশে ছাত্র-জনতার ওপর গণহত্যা, গণগ্রেপ্তার, হামলা, মামলা, গুম–খুনের প্রতিবাদে এবং জাতিসংঘ কর্তৃক তদন্তপূর্বক বিচারের দাবিতে, ছাত্রসমাজের ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে দেশের সব আদালত, ক্যাম্পাস ও রাজপথে আগামীকাল বুধবার “মার্চ ফর জাস্টিস”  কর্মসূচি পালন করা হবে।’

দেশের সকল শ্রেণীর মানুষদের আহ্বান জানানো হয়েছে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি সফল করার জন্য, ‘আমরা সারা দেশের শিক্ষক, আইনজীবী, মানবাধিকারকর্মী, পেশাজীবী, শ্রমজীবী ও সব নাগরিককে আমাদের কর্মসূচি পালনে সর্বাত্মক সহযোগিতা এবং আমাদের দাবি আদায়ের সঙ্গে একাত্মতা ঘোষণা করতে বিশেষভাবে অনুরোধ করছি।’

এর আগে মঙ্গলবার, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বানে মুখে ও চোখে লাল কাপড় বেঁধে ছবি তুলে তা অনলাইনে প্রচার  করতে দেখা যায় সর্বস্তরের মানুষদের।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন