জাতীয়

বোনাস ডাটা না দিলে ব্যবস্থা : পলক

ইন্টারনেট শাটডাউনে অব্যবহৃত ডাটার পরিবর্তে বিনামূল্যে ৫ জিবি ডাটা প্যাকেজ প্রত্যেক অপারেটরের গ্রাহকদের দেয়ার কথা জানিয়েছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, ঘোষণা অনুযায়ী প্রত্যেক মুঠোফোন অপারেটরদের অবশ্যই এ নির্দেশনা মানতে হবে।

বৃহস্পতিবার (১ আগস্ট) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে এক বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, ঘোষণা অনুযায়ী অবশ্যই সকল অপারেটরকে তিন দিন মেয়াদে পাঁচ জিবি ডাটা দিতে হবে। যদি কেউ না মানে এবং আমরা যদি এ ধরনের অভিযোগ পাই অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

প্রতিমন্ত্রী জানান, শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতায় ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বেসরকারি খাতে ক্ষতির পরিমাণ ১৮ হাজার কোটি টাকা। বেসরকারি খাতে ক্ষতিগ্রস্ত উদ্যোক্তাদের প্রণোদনা দেওয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

এর আগে শাটডাউন শেষে রোববার (২৮ জুলাই) মোবাইল ইন্টারনেট চালুর ঘোষণা দিয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘যারা মোবাইল ইন্টারনেটের গ্রাহক, যাদের (নেটওয়ার্ক বন্ধ হওয়ার আগে) প্যাকেজগুলো বা ডাটাগুলো ছিল, তাদের তো ব্যক্তিগতভাবে কোনো দোষ নেই। নেটওয়ার্ক নিরবচ্ছিন্ন না থাকার কারণে তারা সে সময় ইন্টারনেট ব্যবহার করতে পারেননি। এ কারণে মোবাইলে ফোরজি নেটওয়ার্কে যুক্ত হলেই গ্রাহকরা বোনাস হিসেবে পাবেন ৫ জিবি ডাটা।’

 

এসি//

 

এ সম্পর্কিত আরও পড়ুন