জাতীয়

আওয়ামী লীগের পূর্ব নির্ধারিত শোক মিছিল স্থগিত

দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাসের পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের পূর্ব নির্ধারিত শোক মিছিল স্থগিত করা হয়েছে। শুক্রবার (২ আগস্ট) দিবাগত রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলটির উপ-দফতর সম্পাদক সায়েম খান এ তথ্য জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সব শহিদের স্মরণে শুক্রবার বিকালে ‘শোক মিছিল’ করার কথা ছিল। পরবর্তীতে তা একদিন পিছিয়ে শনিবার করা হয়। এদিন বিকাল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানসংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে থেকে এ মিছিল শুরু করার কথা ছিল দলটির।

তবে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসাবে শনিবার দুস্থদের মাঝে খাদ্য বিতরণ, দোয়া ও মিলাদ, বৃক্ষরোপণসহ নানা কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ ও এর সহযোগী এবং ভ্রাতৃপ্রতিম সংগঠন।

জামায়াত-শিবির পরিকল্পিতভাবে সন্ত্রাস ও সহিংসতা চালাচ্ছে: এদিকে, আন্দোলনের নামে জামায়াত-শিবির পরিকল্পিতভাবে সন্ত্রাস ও সহিংসতা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার (২ আগষ্ট) দিবাগত  রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আজ(শুক্রবার) দেশের বিভিন্ন স্থানে জামায়াত-শিবিরের সশস্ত্র সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে যে সন্ত্রাস ও সহিংসতা করেছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। জামায়াত-শিবিরের সশস্ত্র সন্ত্রাসীরা হবিগঞ্জে আওয়ামী লীগের নেতাকর্মীদের অতর্কিত হামলা, জেলা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য আবু জাহিরের বাসভবনে হামলা করেছে।

এমআর//

এ সম্পর্কিত আরও পড়ুন