বিনোদন

রাহার কিশোরী হওয়ার অপেক্ষায় নানা মহেশ ভাট! কেন জানেন?

স্টার কিড হিসেবে বর্তমানে জনপ্রিয়তার শীর্ষে আছে রণবীর কাপুর ও আলিয়া ভাট দম্পতির একমাত্র সন্তান রাহা কাপুর। সোশ্যাল মিডিয়ায় মিষ্টি রাহার নানান মুহূর্তের ছবি ও ভিডিও ভাইরাল। বাড়িতেও সকলের আদরের আলিয়া-কন্যা। নানা মহেশ ভাটের নয়নের মণিও সে। এমন কি রাহা একটু বড় হলে, তাকে প্রথম কোন ছবি দেখাবেন, সেটাও ঠিক করে ফেলেছেন পরিচালক।

রাহা যখন ১৬ বছরের কিশোরী হয়ে উঠবে, তখন তাকে নিজের পরিচালিত কোন ছবি দেখাবেন? সংবাদমাধ্যমের এক সাক্ষাৎকারে সে কথাই জানালেন মহেশ। বলেন, ‘আমি চাই, রাহা আমার পরিচালিত ছবিগুলির মধ্যে আগে দিল হ্যায় কে মানতা নেহি দেখুক। ওর যখন বয়স ১৬ বা তার কাছাকাছি হবে, এই তাঁকে ছবিটা দেখাব।’

১৯৯১ সালের এই ছবিতে অভিনয় করেছিলেন, মহেশ ভাটের বড় মেয়ে পূজা ভাট ও আমির খান। বলিউডের জনপ্রিয় ছবিগুলির মধ্যে এটি অন্যতম। পরিচালকের কথায়, ‘এই ছবি আমার মনের খুব কাছের। পূজা ও আমির দু’জনেই অসাধারণ অভিনয় করেছেন এই ছবিতে। মানুষের মন প্রতিফলিত হয়েছিল এই ছবিতে। তাই আমার মনে হয়, এই ছবিটাই আমি রাহাকে দেখাব।’ সাক্ষাৎকারে আরও একটি ছবি ‘হাম হ্যায় রাহি পেয়ার কে’র কথাও স্মরণ করিয়ে দেওয়া হয় মহেশকে। তখন পরিচালক জানান, এই ছবিটিও তিনি রাহাকে দেখাতে চান, কারণ এখানেও সুন্দর একটি প্রেমের গল্প বলা হয়েছে।

মহেশ আরও জানান, রণবীর ও আলিয়ার সন্তান সংসারে আসার পরে তাঁর জীবনেও নানা পরিবর্তন এসেছে। এক অন্য দৃষ্টিভঙ্গি থেকে দুনিয়া দেখতে শুরু করেছেন তিনি। নানা না হলে এই নতুন দৃষ্টিভঙ্গি খুঁজেই পেতেন না বলে জানান মহেশ ভাট। তাঁর কথায়, ‘মানুষের নানা ঘটনা এখন একটু অন্য ভাবে দেখি। বিশেষ করে নানা হওয়ার পরে এটা হয়েছে। আলিয়ার সাফল্যের আনন্দের ঘোর কাটিয়ে উঠতে পারিনি আমি এখনও। আর তার মধ্যেই ওর মধ্যে মাতৃত্ব দেখেছি। আলিয়া শুধু ভাল অভিনেত্রী নন, ও মা হিসাবেও অসাধারণ। আর রাহাকে যেন ঈশ্বর আমাদের কাছে পাঠিয়েছেন। শিশুদের মধ্যে এক অদ্ভুত ক্ষমতা থাকে।”

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন