দেশজুড়ে

ঢাকার বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের অবস্থান

পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে উত্তরা,সায়েন্স ল্যাব, শান্তিনগর, মিরপুর, আফতাবনগরসহ রাজধানীর বিভিন্ন স্থানে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। সেখান থেকে নয় দফা দাবির সপক্ষে নানা স্লোগান দিচ্ছেন তারা।

শনিবার (০৩ আগস্ট) সকাল থেকেই এসব স্থানে আসতে শুরু করেছেন শিক্ষার্থীরা।

এ সময় তারা বলেন, ‘নয় দফা আদায় না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরবো না। দেশজুড়ে আমাদের ভাই-বোনদের হত্যা করা হয়েছে। সাধারণ মানুষকে হত্যা করা হয়েছে। আমরা এই হত্যাকাণ্ডের বিচার চাই।’

‘আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে’, ‘জাস্টিস জাস্টিস উই ওয়ান্ট জাস্টিস’, ‘দিয়েছি তো রক্ত, আরও দেব রক্ত’, ‘জ্বালোরে জ্বালো, আগুন জ্বালো’- সহ সরকারবিরোধী নানা স্লোগান দিচ্ছেন শিক্ষার্থীরা।

এর আগে গতকাল শুক্রবার (২ আগস্ট) রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুল হান্নান মাসউদ বলেন, সারাদেশে ছাত্র-নাগরিকদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে খুনের প্রতিবাদ ও ৯ দফা দাবিতে শনিবার (৩ আগস্ট) সারাদেশে বিক্ষোভ মিছিল ও রোববার থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ডাক দেয়া হলো।

তিনি বলেন, আমরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে স্পষ্ট ঘোষণা করছি, শনিবার সারাদেশের প্রতিটি পাড়া-মহল্লায়, প্রতিটি জায়গায় বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। এরপর থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলন পালিত হবে।

 

 

এসি//

এ সম্পর্কিত আরও পড়ুন