জাতীয়

মোহাম্মদপুর আন্দোলনকারীদের নিয়ন্ত্রণে, সেনা টহল  

মোহাম্মদপুরে মাদরাসার শিক্ষার্থী আর আওয়ামী লীগের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নিয়েছে।রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ড থেকে বছিলা ব্রিজ পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তা আন্দোলনকারীদের নিয়ন্ত্রণে রয়েছে। শিক্ষার্থীরা পয়েন্টে পয়েন্টে ব্যারিকেড দিয়ে যানবাহন আটকে দিচ্ছেন। সকাল থেকে এ এলাকায় বিজিবি ও পুলিশ সদস্যরা উপস্থিত থাকলেও উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করায় সেনাবাহিনী অবস্থান নিয়েছে।

[caption id="attachment_269386" align="alignnone" width="1024"] মোহাম্মদপুরে সেনাবাহিনীর অবস্থান, ছবি সংগৃহীত[/caption]

রোববার (৪ আগস্ট) সকাল থেকেই এখানে লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র হাতে জড়ো হতে শুরু করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। বেলা ১২টার পর থেকে বিচ্ছিন্নভাবে মাদরাসা শিক্ষার্থীরা তিন রাস্তার মোড় এলাকা থেকে রাস্তায় নামতে শুরু করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে শিক্ষার্থীদের সংখ্যা।

এ মুহূর্তে এ এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। বর্তমানে এ এলাকায় সেনা সদস্য অবস্থান করছেন। কিছু জায়গা গাছের গুড়ি ফেলে ব্যারিকেড দিয়ে রাখা হয়েছে। সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে মাদরাসার ছাত্রদেরও দেখা গেছে।

বেড়িবাঁধ তিন রাস্তার মোড় থেকে বসিলা পর্যন্ত কোথাও কোনো আওয়ামী লীগের নেতাকর্মীদের দেখা যায়নি। তবে মোহাম্মদপুর থানার কাছাকাছি আল্লাহ করিম জামে মসজিদের সামনে দুই শতাধিক ছাত্রলীগ, যুবলীগ ও ইউনিট আওয়ামী লীগের নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা গেছে।

জেএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন