জাতীয়

দেশে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জামায়াতের

মহান আল্লাহর দরবারে লাখো কোটি শুকরিয়া যে, শতশত শহীদের রক্তের বিনিময়ে তিনি আমাদের প্রিয় বাংলাদেশকে স্বৈরশাসকের কবল থেকে মুক্ত করেছেন। আমি দেশের ছাত্রসমাজ, শিক্ষকসমাজ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাংবাদিক, আইনজীবী, কবি-সাহিত্যিক, সুশীল সমাজ ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এবং রাজনৈতিক দলসমূহ এই আন্দোলনকে সফল করে তোলার জন্য যে অনন্য ভূমিকা রেখেছেন, এ জন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। একই সঙ্গে দেশে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানাই। বললেন জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান।

সোমবার (৫ আগস্ট) এক বিবৃতিতে ডা. শফিকুর রহমান এ কথা বলেন।

তিনি বলেন, যারা এই আন্দোলনের জন্য জীবন দিয়েছেন আমি তাদের প্রতি গভীর শ্রদ্ধা ও সম্মান প্রদর্শন করছি এবং তাদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জ্ঞাপন করছি। সেই সঙ্গে আমি আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। আমাদের তরুণদেরকে জাতি বীর হিসেবে স্মরণ রাখবে।

তিনি আরও বলেন, আমাদের গর্বিত সেনাবাহিনী জনগণের পাশে থেকে দেশ ও জাতির জন্য যে ভূমিকা পালন করেছে সেজন্য জাতি তাদেরকে কৃতজ্ঞতা জানাচ্ছে। এই পরিস্থিতিতে আমি বাংলাদেশ জামায়াতে ইসলামীর সব স্তরের নেতাকর্মী, ছাত্র, শিক্ষক, অভিভাবক, রাজনৈতিক দলসমূহ ও সর্বস্তরের জনতাকে ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করার আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, বিভিন্ন ধর্মাবলম্বীদের উপাসনালয়, বাড়িঘর ও সম্পত্তির নিরাপত্তার বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। কোনো দুষ্কৃতকারী যেন দেশে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি করতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। ঐক্যবদ্ধভাবে একটি সুন্দর দেশ, সমাজ ও রাষ্ট্র গঠনে আমাদের এগিয়ে যেতে হবে। আল্লাহ আমাদের সহায় হোন।

জেএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন