বিএনপি

অনুগ্রহপূর্বক কেউ প্রতিশোধ বা প্রতিহিংসা পরায়ণ হবেন না : তারেক রহমান

বিজয়ের এই আনন্দঘন সময় শান্তভাবে উদযাপন করুন। অনুগ্রহপূর্বক কেউ প্রতিশোধ বা প্রতিহিংসা পরায়ণ হবেন না। কেউ নিজের হাতে দয়া করে আইন তুলে নেবেন না। কোনোরকম প্রতিহিংসা ও প্রতিশোধমূলক কার্যক্রমে না জড়াতে দেশবাসী ও নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সোমবার (৫ আগস্ট্) প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছেড়ে চলে যাওয়ার পর দেশবাসীর উদ্দেশ্যে পাঠানো এক ভিডিও বার্তায় এ আহবান জানান তিনি।

বক্তব্যের শুরুতেই তিনি দেশবাসীকে বিপ্লবী বিজয়ের শুভেচ্ছা জানান ।

তারেক রহমান বলেন, বিজয়ীর কাছে পরাজিতরা নিরাপদ থাকলে বিজয়ের আনন্দ মহিমান্বিত হয়। অনুগ্রহ করে কেউ প্রতিশোধ কিংবা প্রতিহিংসা পরায়ণ হবেন না। বিজয় যাতে কলঙ্কিত না হয়, সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, বাংলাদেশের সাহসী ছাত্র-জনতাকে বীরোচিত অভিনন্দন। সরকারের পতনের মাধ্যমে রাহু মুক্ত হয়েছে এই বাংলাদেশ। জনতার বিপ্লবের প্রথম ধাপ চূড়ান্তভাবে সফল হয়েছে। লাখো শহীদের রক্তে অর্জিত বাংলাদেশ কখনো পরাজয় মানতে পারে না। এই ঐতিহাসিক বিপ্লবের মধ্য দিয়ে আবারও প্রমাণিত হয়েছে দলমত নির্বিশেষে সকলে ঐক্যবদ্ধ থাকলে এই বাংলাদেশকে কেউ কখনো পরাজিত করতে পারে না, পারবে না।

তিনি বলেন, বিজয়ের এই ঐতিহাসিক মুহূর্তে আমি আজ সেইসব মায়েদের বিনম্র শ্রদ্ধা জানাই যারা তাদের প্রিয় সন্তানকে হারিয়েছেন। গত ১৫ বছরে ফ্যাসিবাদী শাসনকালে অনেক সন্তান তার পিতাকে হারিয়েছেন, অনেক স্ত্রী তার সন্তানকে হারিয়েছেন। গুম-খুন-অপহরণ করে অসংখ্য মায়ের বুক খালি করা হয়েছে। তাদের ত্যাগ-তিতীক্ষার পর বাংলাদেশের আরেকটি বিজয় অর্জন হয়েছে।

এসময় তিনি দ্রুততম সময়ের মধ্যে ক্ষমতা হস্তান্তর ও সুষ্ঠু নির্বাচন আয়োজনের দাবি জানান।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন