আর্কাইভ থেকে বাংলাদেশ

আবু হেনা রনির শারীরিক অবস্থার উন্নতি হয়েছে

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ কৌতুক অভিনেতা আবু হেনা রনির শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। বর্তমানে তিনি কথা বলাসহ স্বাভাবিক খাবার খেতে পারছেন। একইসঙ্গে পুলিশ কনস্টেবল জিল্লুর রহমানের অবস্থাও স্বাভাবিক রয়েছে।

আজ রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা.সামন্ত লাল সেন এসব তথ্য জানান।

তিনি বলেন, রনি এবং জিল্লুর রহমানের শারীরিক অবস্থার অনেক উন্নতি হয়েছে। গতকাল তাদের দুজনকে কেবিনে দেয়া হয়েছে। তারা দুই জনই কথা বলাসহ স্বাভাবিক খাবার খেতে পারছেন।

তিনি বলেন, অন্তত আরও দুই সপ্তাহ তাদের হাসপাতালে থাকতে হবে। এরপর হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন। তবে এখনও কিছুই বলা যাবে না।

বেলুন বিস্ফোরণে আবু হেনা রনির দেহের ২৫ শতাংশ এবং কনস্টেবল জিল্লুর রহমানের দেহের ১৯ শতাংশ দগ্ধ হয়েছিল। তাদের চিকিৎসায় ১৩ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়।

গেলো ১৬ সেপ্টেম্বর সন্ধ্যায় জিএমপির চতুর্থ বর্ষপূর্তির অনুষ্ঠানে মঞ্চের পেছনে বিস্ফোরিত হয় গ্যাস বেলুন। এতে কৌতুক অভিনেতা রনিসহ পাঁচজন দগ্ধ হন। তাদের উদ্ধার করে প্রথমে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পরে ওইদিন রাত ৯টার দিকে দগ্ধ ও আহত পাঁচজনকে আনা হয় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে।

 

বিপ্লব আহসান 

এ সম্পর্কিত আরও পড়ুন