আর্কাইভ থেকে বাংলাদেশ

করতোয়ায় নৌকা ডুবে শিশুসহ নিহতের সংখ্যা বেড়ে ২৫

ধারণক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী নেয়ায় পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকা ডুবে শিশুসহ ২৫ জন মারা গেছেন। এতে নিখোঁজ রয়েছে আরও ২৫ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। নিখোঁজদের উদ্ধারে কাজ করছে জেলা প্রশাসন, ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট। 

রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে বোদা উপজেলার আউলিয়া ঘাটে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন বোদা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় কুমার ।

স্থানীয়দের উদ্ধৃতি দিয়ে তিনি জানান, নৌকার ধারণক্ষমতার চেয়ে বেশি যাত্রী বহণ করায় এ দুর্ঘটনা ঘটে। 

প্রত্যাক্ষদর্শীরা জানায়, বোদা বদেশ্বরী মন্দিরে মহালয়া পূজা দেখে নৌকায় করে ফিরছিলেন প্রায় ৫০ জনের একটি দল। এ সময় নৌকাটি ওভারলোড হওয়ায় বেলা আড়াইটার দিকে নদীতে ডুবে যায়। এখন পর্যন্ত উদ্ধার করা মরদেহের বেশির ভাগই নারী ও শিশু।

পরে স্থানীয়রা তাৎক্ষণিকভাবে কয়েকজনকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নেয়ার পথেই নিহত হন ৮ জন। পরে খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট উদ্ধারকাজ শুরু করে। নিহতদের মরদেহ এখনও স্বজনদের কাছে হস্তান্তরের প্রক্রিয়া শুরু হয়নি। তবে দাফনের জন্য নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে দেয়া হবে বলে জানিয়েছে প্রশাসন।

উল্লেখ্য, পঞ্চগড়ের মারিয়াগঞ্জ ও কালিয়াগঞ্জ দুটি ইউনিয়নকে পৃথক করেছে করতোয়া নদী। এই অঞ্চলে দীর্ঘদিন ধরেই একটি সেতু নির্মাণের দাবি জানিয়ে আসছিল স্থানীয়রা।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন