জাতীয়

বাংলাদেশে ভারতীয় সব ভিসা সেন্টার অনির্দিষ্টকালের জন্য বন্ধ

রাজধানী ঢাকাসহ বাংলাদেশে ভারতীয় সব ভিসা সেন্টার অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার (৭ আগস্ট) ভারতীয় ভিসা সেন্টার (আইভিএসিএস) তাদের ওয়েবসাইটে দেওয়া এক বার্তায় এ তথ্য জানিয়েছে।

ওয়েবসাইটের নোটিশে বলা হয়, ‘অস্থিতিশীল পরিস্থিতির কারণে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব আইভিএসিএস বন্ধ থাকবে। পরবর্তী আবেদনের তারিখ খুদে বার্তার (এসএমএস) মাধ্যমে জানানো হবে এবং পরবর্তী কার্যদিবসে পাসপোর্ট সংগ্রহ করার জন্য অনুরোধ করা হচ্ছে।’

প্রসঙ্গত, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে বৈষম্যবিরোধী বিরোধী ছাত্র আন্দোলনের গণঅভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সংসদ ভেঙ্গে দিয়েছেন। পাশাপাশি  শান্তিতে নোবেল জয়ী ড.মুহাম্মদ ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার ঘোষণা করেছেন রাষ্ট্রপ্রধান।

বৃহস্পতিবার( ৮ আগস্ট)  রাতে নতুন সরকার শপথ গ্রহণ করবে।  শেখ হাসিনা সরকারের পতনের পর পুলিশ-প্রশাসন ব্যাপক হামলার মুখে পড়ে। প্রশাসনের অনুপস্থিতির সুযোগে সারাদেশে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এরই পরিপ্রেক্ষিতে ভারতীয় ভিসা সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে বলে ভারতীয় হাইকমিশন সূত্রে জানা গেছে।

এমআর//

এ সম্পর্কিত আরও পড়ুন