খেলাধুলা

সেনাপ্রধানকে চিঠি দিয়েছে বিসিবি

নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আয়োজক বাংলাদেশ। তবে সাম্প্রতিক সময়ে বাংলাদেশে চলমান পরিস্থিতি নিয়ে কিছুটা উদ্বেগ তৈরি হয়েছে ক্রিকেট অঙ্গনে। ফলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) প্রশাসনিক পরিবর্তনের দাবিও তুলছেন কেউ কেউ। এমন অবস্থায় নজরদারি বাড়িয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।

এরমধ্যে নিরাপত্তার কথা চিন্তা করে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানের কাছে চিঠি দিয়েছে বিসিবি।  

বৃহস্পতিবার (৮ আগস্ট) ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে ১৭ সদস্যের অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টামণ্ডলী শপথ গ্রহণ করেন। সেনাপ্রধান বর্তমানে দেশের নিরাপত্তা নিয়ে বিভিন্ন নির্দেশনা দিচ্ছেন। যেহেতু আইসিসি বিসিবির কাছে বাংলাদেশের নিরাপত্তা প্রসঙ্গে জানতে চেয়েছে, সেহেতু বিসিবি এ বিষয়ে সেনাপ্রধানকে চিঠি লিখেছে।

বিসিবি পরিচালক ও আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে জানান, আমরা চেষ্টা করছি টুর্নামেন্ট আয়োজন করার। সত্যি বলতে আমরা খুব বেশি লোক দেশে নেই। বিশ্বকাপের জন্য নিরাপত্তা চেয়ে সেনাপ্রধানকে চিঠি দেওয়া হয়েছে। এই মুহূর্তে আমাদের হাতে আর মাত্র দুই মাস সময় আছে।

দশ দলের অংশগ্রহণে আগামী ৩ থেকে ২০ অক্টোবর নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই টুর্নামেন্টের জন্য মিরপুর শের-ই-বাংলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম এবং সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছে।

 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন