জাতীয়

সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভা স্থগিত ঘোষণা

সুপ্রিম কোর্ট

প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের ডাকা সব বিচারপতিদের অংশগ্রহণে সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভা স্থগিত ঘোষণা করা হয়েছে। শনিবার( ১০ আগস্ট) ১০ টার দিকে সুপ্রিম কোর্টের গণসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

চলমান পরিস্থিতিতে করণীয় ঠিক করতে সুপ্রিম কোর্টের সব বিচারপতিদের নিয়ে ফুল কোর্ট সভা ডেকেছিলেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।  আজ শনিবার সকাল সাড়ে ১০টায় ভার্চুয়ালি এ সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এর আগে, গত বৃহস্পতিবার প্রধান বিচারপতিসহ আপিল বিভাগের সব বিচারপতিদের স্বেচ্ছায় পদত্যাগ করার জন্য আহ্বান জানিয়েছিল কোটা সংস্কারের দাবিতে গড়ে ওঠা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।  তবে ওই আহবানে বিচারপতিদের কেউ সায় দেননি। বরং শনিবার (১০ আগস্ট)  ফুলকোর্ট সভা ডাকেন। এমন পরিস্থিতিতে শনিবার প্রধান বিচারপতিকে আবারও পদত্যাগের আহ্বান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক  এবং অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ।

 

শনিবার (১০ আগস্ট) সকালে ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে বলেন, পরাজিত শক্তির যেকোনো প্রকার ষড়যন্ত্র বরদাশত করা হবে না। তিনি বলেন, আমরা আগেই প্রধান বিচারপতিকে পদত্যাগের আহ্বান জানিয়েছিলাম। ছাত্র-জনতার বিরুদ্ধে অবস্থান নিয়ে তাদের উসকানি দিলে এর ভয়াবহ পরিণাম ভোগ করতে হবে। অনতিবিলম্বে বিনা শর্তে প্রধান বিচারপতি পদ থেকে পদত্যাগ করুন এবং ফুল কোর্ট মিটিং বন্ধ করুন। এমন পরিস্থিতিতে প্রধান বিচারপতি সুপ্রিমকোর্টের ফুলকোর্ট সভা স্থগিত করলেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। 

এমআর//

এ সম্পর্কিত আরও পড়ুন