জাতীয়

পুরো সরকারটাই একটা চ্যালেঞ্জ: স্থানীয় সরকার উপদেষ্টা

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় উপদেষ্টা এ এফ হাসান আরিফ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের নানা ভুলের কারণে মানুষের হয়রানি হচ্ছে। ভুলগুলো যতটা মিনিমাইজ করা যায়, তা করা হবে। বললেন  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় উপদেষ্টা এ এফ হাসান আরিফ।

রোববার (১১ আগস্ট) সচিবালয়ে প্রথম দিন অফিস করতে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

হাসান আরিফ বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের এক হাজারের বেশি মামলা রয়েছে হাইকোর্টে। মনে হয় সপ্তাহ খানেক আগেও একটা মামলা হয়েছে। প্রাকটিক্যালি যে কাজকর্মগুলা হচ্ছে কী কারণে এই মন্ত্রণালয়ের বিরুদ্ধে মামলা করতে হচ্ছে। যে ভুলগুলো হচ্ছে যাতে মানুষ হয়রানি হয়ে কোর্টে আসতে হয়, সেটা যতটা মিনিমাইজ করা যায়।

কী কী চ্যালেঞ্জ দেখছেন- জানতে চাইলে বলেন, কাজের ধরন কী সেটা বুঝতে হবে। এখনই বলা যাবে না, কোন কাজটা অগ্রাধিকার পাবে, কোনটা পাবে না। আগে বুঝি তারপর অগ্রাধিকার দেবো। পুরো সরকারটাই একটা চ্যালেঞ্জ। দেশের চলমান অবস্থাই চ্যালেঞ্জের।

উপদেষ্টা বলেন, একটা বিশেষ পরিস্থিতিতে সরকার গঠন হয়েছে। এটা তো রুটিন ক্যাটাগরির সরকার না। যে পাঁচ বছর মেয়াদ শেষ হলো আবার স্বাভাবিকভাবে নতুন সরকার এলো। এটা তো একটা বিশেষ পরিস্থিতিতে গঠিত হলো। কতদিন হতে পারে মেয়াদ? সে প্রশ্নে বলেন, সেটা নির্ভর করবে পরিস্থিতির ওপর।

এরপরে তিনি নিজ দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।


এসি//

এ সম্পর্কিত আরও পড়ুন