জাতীয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্বপদে ফিরলেন শিক্ষার্থী বান্ধব শিক্ষক নাসির আহমেদ

ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক জনাব নাসির উদ্দিন আহমেদ ছবি: বায়ান্ন টিভি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন আহমেদকে ইংরেজি বিভাগের পুনর্বহাল করা হয়েছে।

রোববার ( ১১ আগস্ট ) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আইনুল ইসলামের স্বাক্ষরিত এক বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক জনাব নাসির উদ্দিন আহমেদ-এর আবেদনের প্রেক্ষিতে সিন্ডিকেটের রিপোর্ট সাপেক্ষে ১১ আগস্ট তারিখ থেকে ইংরেজি বিভাগে পুনর্বহাল করা হলো।

চাকরিতে পুনর্বহাল সম্পর্কে জনাব নাসির উদ্দিন আহমেদ বলেন, আদালতের রায়ের প্রেক্ষিতে আমার জয়েন করার কথা ১ বছর আগেই। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির কারণে এটা ডিলে হয়েছে। আমার সামাজিক অবস্থানের কারণে আমাকে হেয় করা হয়েছে। মিজান সাহেবর অনৈতিকভাবে করা সকল চেষ্টাই ব্যার্থ হয়েছে। আমাকে বিশ্ববিদ্যালয় ও ছাত্রদের থেকে আলাদা করতে পারেনি।

এই বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, নাসির স্যারকে যেকারণে বরখাস্ত করা হয়েছিল সেটি বৈজ্ঞানিকভাবে যাচাই-বাছাই করা হয়নি। এটা অন্যায় হয়েছিল। আমাদের এখানে এখনও প্লেরিজমের নীতিমালা নেই। সে যে এত বছর সাফার করল, এটা কোনো ভাবেই ঠিক হয়নি।

উল্লেখ্য, ২০১৫-২০১৬ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে 'হল আন্দোলনে'র সময়  শিক্ষার্থীদের পক্ষে ছিলেন নাসির উদ্দিন আহমেদ। আন্দোলনে শিক্ষার্থীদের বাচাতে পুলিশের রাবার বুলেটের আঘাত সয়ে নিয়েছিলেন সেচ্ছায়।  এছাড়াও তিনি ২০১৮ সালে কোটা আন্দোলনের সময়েও শিক্ষার্থীদের সমর্থন দিয়েছিলেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীবান্ধব শিক্ষক হিসেবে ব্যাপক জনপ্রিয় সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন আহমেদ। 

জেডএস/ 



এ সম্পর্কিত আরও পড়ুন