ক্রিকেট

প্রয়োজনে একাদশের বাইরে থাকবেন নিউজিল্যান্ড অধিনায়ক

আফগানিস্তানের বিপক্ষে একটি ও শ্রীলঙ্কার বিপক্ষে দুইটি টেস্ট ম্যাচের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। একই দিনে নিউজিল্যান্ডের টেস্ট অধিনায়ক টিম সাউদির ব্যাপারেও জানিয়েছেন কিউই কোচ গ্যারি স্টিড। উপমহাদেশে ম্যাচ খেললে সাউদিকে প্রয়োজনে একাদশের বাইরে বিবেচনা করবেন স্টিড। 

আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ম্যাচে নেতৃত্ব দিবেন সাউদি। যেখানে ৫ জন স্পিনার রাখা হয়েছে। লঙ্কানদের বিপক্ষে ম্যাচ দুইটি শ্রীলঙ্কার গলে’তে অনুষ্ঠিত হবে। ১৫ সদস্যের কিউই দলে ৫ স্পিনার হিসেবে আছেন; মিচেল স্যান্টনার, এজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, মাইকেল ব্রেসওয়েল, গ্লেন ফিলিপস। 

লঙ্কানদের বিপক্ষে নিউজিল্যান্ডের ম্যাচ উপমহাদেশে। একইসাথে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচও গ্রেটার নইডায়। সেক্ষেত্রে এমন হতে পারে সাউদিকে ম্যাচ বিবেচনায় একাদশের বাইরে রাখার সিদ্ধান্তও নেওয়া হতে পারে। তেমন হলে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন অরবেন সহ-অধিনায়ক টম লাথাম। 

সাউদিকে বলতে গিয়ে স্টিড বলেন, ‘পিচের ধরন, তাপ, আদ্রতা ইত্যাদি কারণে উপমহাদেশে পেসারদের জন্য টেস্ট খেলা কঠিন হতে পারে। অবশ্য কন্ডিশনের যেকোনো কিছু হতে পারে। তবে আমাদের মনে হয় আলাদা আলাদা টেস্টে সব ধরনের বোলারদের দরকার পড়বে। দলের প্রয়োজনে এই সফরগুলোতে সাউদিসহ পেসারদের ওয়ার্কলোডের ব্যাপারটি আমরা আলোচনা করেছি।‘ 

নিউজিল্যান্ড দলে পেসারদের দায়িত্ব পালন করবেন; ম্যাট হেনরি, বেন সিয়ার্স ও উইল ও’রুর্ক। 

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ৯ সেপ্টেম্বর। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দুইটি আগামী ১৮ ও ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হবে বলে জানা যায়। এরপর অক্টোবর-নভেম্বরে ভারতের বিপক্ষেও টেস্ট খেলবে কিউইরা। 

নিউজিল্যান্ড স্কোয়াড: টিম সাউদি (অধিনায়ক), টম ব্লান্ডেল, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, উইল ও’রুর্ক, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, বেন সিয়ার্স, কেইন উইলিয়ামসন, উইল ইয়াং।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন