বিএনপি

শেখ হাসিনার পতন হলেও তার দোসররা চক্রান্তে লিপ্ত : ইশরাক

শেখ হাসিনার পতন হলেও তার দোসররা নানা রকম চক্রান্তে লিপ্ত হয়েছে। বিচ্ছিন্নভাবে ধর্মীয় উপাসনালয়গুলোতে নাশকতা সৃষ্টি করে সর্বসাধারণের গ্রহণযোগ্য ও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল বিএনপিকে দায়ী করার ষড়যন্ত্র চলছে বলে জানিয়েছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেন।

সোমবার (১২ আগস্ট) বিকেলে রাজধানীর পুরান ঢাকার ইসলাম বাজারের ব্যবসায়ী ও স্থানীয়দের সঙ্গে মতবিনিময়  শেষে তিনি এ কথা বলেন।

ইশরাক বলেন, ছাত্র-জনতার ঐতিহাসিক বিজয়কে ব্যর্থ করতে বিদেশে পালিয়ে যাওয়া শেখ হাসিনা ও তার ছেলে বিদেশে বসে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে। সেই সঙ্গে দেশে বসেও একটি বিশেষ মহল পরিকল্পিতভাবে এই ষড়যন্ত্রে লিপ্ত আছে। 

তিনি বলেন, রাষ্ট্রীয় সম্পদ ও উপাসনালয়গুলোতে হামলার অপচেষ্টা করে, বিভিন্ন গুজব ছড়িয়ে রাজনৈতিক ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের চেষ্টা করছে দুর্বৃত্তরা। তাদের রুখে দিতে হবে।

নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার জন্য সবাইকে ধৈর্য ধরা আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, তারেক রহমান দায়িত্ব দিয়েছে জনগনের পাশে থাকার জন্য। আর জনগণকে সঙ্গে নিয়ে দেশবিরোধী সব ষড়যন্ত্র রুখে দেয়ার জন্য। দীর্ঘ ১৫ বছর এ দেশের ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে  যে সফলতা সবাই পেয়েছেন, তার মর্যাদা ধরে রাখতে হবে।

প্রসঙ্গত, সভায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব তানভীর হাসান রবিনসহ স্থানীয় বিএনপি এবং এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন