আর্কাইভ থেকে ক্রিকেট

টি-টোয়েন্টি থেকে অবসর নিতে বাধ্য করা হয়েছিল: মাশরাফি

২০১৭ সালে শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস করতে এসে হুট করেই ঘোষণা দেন টি-টোয়েন্টি ছাড়ছেন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সেই সময় মাশরাফির এই অবসরের কারণ জানা না গেলেও চারবছর পর বেসরকারি এক টেলিভিশনে দেয়া এক সাক্ষাৎকারে জানা গেল বিস্তর তথ্য।

ম্যাচের সময়ের সেই অবসরের ঘোষণায় পুরো দেশ উত্তাল হলেও মোটেও বিচলিত হতে দেখা যায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনকে দেয়া সাক্ষাতকার মঙ্গলবার প্রকাশিত হওয়ার পর জানা গেল সেদিন তাকে অবসর নিতে বাধ্য করা হয়।

বিষয়টি মাশরাফি এভাবে ব্যাখ্যা করেন, ওই সফরে বোর্ডের সবাই উপস্থিত ছিল। আমি কারো সহযোগিতা পাইনি। ২০১১ বিশ্বকাপের আগে ডাক্তার ক্লিয়ারেন্স দেয়ার পরও আমাকে দলে নেয়া হয়নি। ২০১৭ সালে যখন অবসরে গেলাম তখন আমার পাশে দেশের মানুষ ছাড়া কাউকে পাইনি। 

তিনি আরো বলেন, শ্রীলঙ্কায় আমি যখন হোটেলে যাই, তখন আমি ট্রাভেল স্যুট খোলার আগেই আমার সঙ্গে বৈঠকে বসে ম্যানেজমেন্ট। ওই বৈঠকের পরই আমি ভাবি যে, কিছু একটা গোলমাল আছে। কিন্তু কেন? টি-টোয়েন্টি সিরিজটা যখন আসলো তখন ভাবলাম, সবার বিপরীতে থাকার প্রয়োজন নাই।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন