বাংলাদেশ

উপদেষ্টাদের রাজনৈতিক বক্তব্য দেওয়া থেকে বিরত থাকতে বললেন ব্যারিস্টার পার্থ

আন্দালিব রহমান পার্থ ছবি: সংগৃহীত

অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টাদের রাজনৈতিক বক্তব্য দেওয়া থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ। 

সোমবার (১২ আগস্ট) রাতে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক শেষে এসব কথা বলেন বিজেপি চেয়ারম্যান। 

ব্যারিস্টার আন্দালিব পার্থ বলেন, 'আমি রিকোয়েস্ট করেছি, উপদেষ্টারা যারা আছেন উনারা যেন রাজনৈতিক বক্তব্য না দেন। হঠাৎ করেই দেখা যাচ্ছে রাজনৈতিক বক্তব্য। এতে করে মানুষের মধ্যে একটা রিঅ্যাকশন আসতে পারে বা অন্য কোনো মেসেজ যেতে পারে। বিষয়টি মাথায় রেখে উনারা যেন রাজনৈতিক বক্তব্য দেওয়া থেকে বিরত থাকেন।' 

সোমবার সকালে আওয়ামী লীগের রাজনীতি প্রসঙ্গে মন্তব্য করেন স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন। যেখানে তিনি আওয়ামী লীগকে পুনর্গঠন করার কথা বলেছিলেন। তিনি আশ্বাস দিয়ে এই রাজনৈতিক দলকে গুছিয়ে নিতে বলেন। পাশাপাশি আওয়ামী লীগের ঐতিহ্যের কথাও স্মরণ করে দেন এই স্বরাষ্ট্র উপদেষ্টা। 

এমন বক্তব্যের পর ছাত্ররা সংগঠিত হয়ে এর বিপরীতে কিছু বক্তব্য প্রদান করেন। এ প্রসঙ্গে ব্যারিস্টার পার্থ বলেন, 'এই প্রথম স্টেপে আমার কাছে মিস আন্ডারস্ট্যান্ডিং মনে হচ্ছে। যেটা ট্রিগার হয়েছে তা এই রাজনৈতিক বক্তব্য দেওয়ার জন্য। আওয়ামী লীগের যাওয়া হয়েছে একটা রেভ্যুলিউশনের মাধ্যমে। এটা কুল ডাউন করতে দিতে হবে জাতিকে, আমাদেরকে। আমরা সবাই এফেক্টেড। হাজার মানুষের বেশি মারা গেছেন। ১৭ বছরের শাসন তাদের। আমার মনে হয়, উপদেষ্টারা যদি রাজনৈতিক বক্তব্য দেওয়া থেকে বিরত থাকেন তাহলে এই কনফিউশনটা ক্রিয়েট হবে না। কিংবা তাদের একজন স্পোকসম্যান থাকতে পারে।' 

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশ ফিরিয়ে আনার ব্যাপারেও এত দ্রুত মন্তব্য করতে চান না আন্দালিব রহমান। বরং এই দায়িত্ব জনগণ পালন করবে, জনগণ ঠিক করবে বলে তিনি মনে করেন। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন