খেলাধুলা

অস্ট্রেলিয়ায় বাংলাদেশ এইচপির আরও এক পরাজয়

ছবি: বিসিবি ফেসবুক

প্রথম ম্যাচে জয়ের পর টানা দুই ম্যাচ হারলো বাংলাদেশ হাই পারফরম্যান্স দল (এইচপি)। অস্ট্রেলিয়ায় চলছে ৯ দলের টপ এন্ড সিরিজ। যেখানে আজ (বুধবার) অ্যাডিলেইড স্ট্রাইকার্সের বিপক্ষে এইচপি দল ৮ উইকেটে পরাজিত হয়েছে। এর আগে তাসমানিয়া টাইগার্সের বিপক্ষে ৫ উইকেটে পরাজিত হয় আকবর আলীরা। 

ডারউইনে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ এইচপি। যারা সংগ্রহ করতে পারে ১৪৭ রান। এই রান সহজেই পাড়ি দেয় অ্যাডিলেইড। তারা ৮ উইকেটে ও ১৪ বল হাতে রেখে ম্যাচটি জিতে নেয়। 

বাংলাদেশ এইচপি দল প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো করেনি তারা। একে একে উইকেট পতনে বেশ দিশেহারা ছিল দল। তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন- তারা সবাই বিদায় নেন দ্রুত। একপাশ আগলে ছিলেন ওপেনার জিসান আলম। তিনি ২১ বলে ২৬ রান করে ফিরেছেন। 

এক পর্যায়ে আকবর ও শামীম হোসেন মিলে দলের রান এগিয়ে নেন। এই জুটি দলের খাতায় ৩৫ রান যোগ করে। আকবর ৩৫ বলে ৩৬ রান করে বিদায় নেন। শেষ ব্যাটার হিসেবে ফিরেছেন শামীম, তার ব্যাটে আসে ৩২ বলে ৪২ রান। এর আগে আবু হায়দার রনি ৭ ও মাহফুজুর রহমান রাব্বি ১৬ রান করেন। 

১৪৮ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে ব্যাট করতে নামে অ্যাডিলেইড। রিপন মণ্ডলের করা প্রথম ওভারে গোল্ডেন ডাকে ফিরে যান ওপেনার জস কান। তবে আর তেমন কোনো প্রতিরোধ গড়তে পারেনি এইচপি দল। 

দ্বিতীয় উইকেট জুটিতে ৬৮ বলে ৮৩ রানের জুটি গড়ে জ্যাক উইন্টার ও নোয়াহ ম্যাকফেইডেন। নোয়াহ ফিরে যান আবু হায়দারের ডেলিভারিতে, ৩২ বলে ৩৮ রান করে। তবে অপরাজিত ৫৪ বলে ৮২ রানের ইনিংস খেলেন উইন্টার। পাশাপাশি দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন এই ব্যাটার। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন