খেলাধুলা

রঙিন এমবাপ্পের অভিষেকে মাদ্রিদের শিরোপার রাত

এরচেয়ে চমৎকারভাবে অভিষেক রাঙানো বোধহয় যায় না। রিয়াল মাদ্রিদের জার্সিতে কিলিয়ান এমবাপ্পে নিজেকে সৌভাগ্যবানও ভাবতে পারেন। পোল্যান্ডের ওয়ারশতে উয়েফা সুপার কাপের ফাইনাল ম্যাচে বুধবার (১৪ আগস্ট) দিবাগত রাতে নিজের সাদা জার্সিতে গোল পেয়েছেন এমবাপ্পে। 

এমবাপ্পে ও ফেদে ভালভের্দের গোলে আতালান্তার বিপক্ষে মাদ্রিদ ম্যাচটি জিতে নেয় ২-০ ব্যবধানে। 

প্রথমার্ধে মাদ্রিদের খেলা খুব সুখকর ছিল না। দেখার মতোও ছিল না। আবার ভাগ্যের কাছেও তেমন সমর্থন পায়নি তারা। সবমিলিয়ে গোলশূন্য শেষ হয় প্রথমার্ধ। মাদ্রিদের হয়ে প্রথম গোলটি করেন উরুগুইয়ান মিডফিল্ডার ভালভার্দে। মাদ্রিদের জন্য আনন্দের উপলক্ষ হয়ে আসে ৫৯ মিনিটের সেই গোল। 

দ্বিতীয় গোল আসতেও খুব একটা সময় নেয়নি। ম্যাচের ৬৮ মিনিটে জুড বেলিংহামের পাস থেকে গোলমুখী এমবাপ্পের শট, মাদ্রিদ পেয়ে যায় তাদের দ্বিতীয় গোল। এমবাপ্পের অভিষিক্ত ম্যাচে এরচেয়ে ভালো কিছু আর হতে পারতো না। 

মাদ্রিদের হয়ে প্রথম ম্যাচ খেলেই শিরোপা জিতলেন এমবাপ্পে। এই ফরাসি তারকার জন্য এমন মুহূর্ত কতটা স্মরণীয় তা বললেন ম্যাচ শেষে, ‘দারুণ একটা রাত কাটিয়েছি। এই জার্সি, এই ব্যাজ ও সমর্থকদের জন্য খেলা—অনেক দিন ধরে এই মুহূর্তটার জন্য অপেক্ষা করেছি।’ 

চলতি বছরে চতুর্থ শিরোপা জিতলো রিয়াল মাদ্রিদ। আর মাদ্রিদের কোচ হিসেবে কার্লো আনচেলত্তি জিতলেন ১৪তম শিরোপা, সুপার কাপ জিতলেন পঞ্চমবারের মতো। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন