জাতীয়

সচিবদের গোপন বৈঠকের তথ্য সঠিক নয়: ঢাকা বিভাগীয় কমিশনার

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় গত বুধবার (১৪ আগস্ট) আগস্ট সচিবদের একটি গোপন বৈঠকে অংশগ্রহণের যে তথ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়েছে— তা সঠিক নয় বলে জানিয়েছেন ঢাকার বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাতে ঢাকার বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, বিভাগীয় কমিশনার বুধবার সকালে তার সরকারি বাসভবন থেকে অফিসে যান এবং বিকেল ৫টার পরে তার সরকারি বাসভবনে ফিরে আসেন। এরপর থেকে তিনি বাসায় অবস্থান করেন। তিনি এ ধরনের কোনো বিষয়ে কিছুই জানেন না। বিষয়টি যেকোনো মাধ্যমে যাচাই করে দেখার  আহ্বানও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া সেই পোস্টে দাবি করা হয়, এবার সিভিল ক্যুর চেষ্টা চলছে। সদ্য ওএসডি হওয়া প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোহাম্মদ সালাহ উদ্দিন এবং ঢাকা বিভাগীয় কমিশনার সাবিরুল সচিবদের নিয়ে গোপন বৈঠক ডাকেন। অন্তর্বর্তী সরকার উৎখাতে বুধবার রাত ৮টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার স্পট কমপ্লেক্সের হলরুমে সরকারের ৩০ জন সচিব, ঢাকার বিভাগীয় কমিশনার, ডিসি ও এডিসিসহ অন্যান্যরা এ গোপন বৈঠকে বসেন।

প্রসঙ্গত, অন্তর্বতী সরকার শপথ গ্রহণের পর থেকেই নানা গুঞ্জন ছড়িয়ে পড়ে। গত ১০ আগস্ট সদ্য সাবেক প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের ফুলকোর্ট সভা ডাকার ঘটনায় পাল্টা ‘ক্যু তত্ত্ব’ আলোচনায় আসে।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন