বাংলাদেশ

ড. ইউনূসের সঙ্গে ফোনালাপ, যা জানালেন মোদি

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস ) এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবি: সংগৃহীত

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন দিয়েছেন বাংলাদেশের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস। এ সময় তাদের মধ্যে বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তাসহ বেশ কিছু বিষয়ে আলাপ হয়।

শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক্সে পোস্ট দিয়ে ড. ইউনূসের সঙ্গে ফোনালাপের বিষয়টি জানান।

7pUJoPvGNMCPjrYe68N2d8NiNCTd7S7bQuUCbKmC.jpgনরেন্দ্র মোদি এক্সে পোস্টমোদি বলেন, ‘বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূস কল দিয়েছিলেন, বিরাজমান পরিস্থিতি নিয়ে মতবিনিময় করেন। একটি গণতান্ত্রিক, স্থিতিশীল, শান্তিপূর্ণ এবং অগ্রগামী বাংলাদেশের প্রতি ভারতের সমর্থনের বিষয়টি পুনর্ব্যক্ত করা হয়েছে। তিনি বাংলাদেশের হিন্দু ও সব সংখ্যালঘুর সুরক্ষা, নিরাপত্তা ও নিরাপত্তার আশ্বাস দিয়েছেন।’
ছাত্র-জনতার বিক্ষোভের ফলে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। এরপর নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে ১৭ সদস্যের অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হয়।

প্রসঙ্গত,ছাত্র বিক্ষোভ ও গণঅভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন শেখ হাসিনা।  পরবর্তীতে অন্তর্বর্তী সরকার গঠন করে ৮ আগস্ট শপথ নেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ উপদেষ্টা। ওইদিনই প্রফেসর ইউনূসকে শুভেচ্ছা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন