খেলাধুলা

এমবাপ্পের লা লিগা অভিষেকে জিততে পারেনি মাদ্রিদ

প্রতিপক্ষ খেলোয়াড়দের এড়িয়ে বল নিয়ন্ত্রণের চেষ্টায় কিলিয়ান এমবাপ্পে ছবি: রয়টার্স

লা লিগার নতুন মৌসুমের প্রথম ম্যাচে ড্র করলো রিয়াল মাদ্রিদ। মায়োর্কার বিপক্ষে ১-১ গোলে ড্র হয়েছে ম্যাচ। যে ম্যাচটি কিলিয়ান এমবাপ্পের জন্য ছিল লা লিগায় অভিষেক। তিনিও আশানুরূপ কিছু করতে পারেননি মাদ্রিদের হয়ে। ফলে স্মরণীয় কোনো স্মৃতি ছাড়াই নতুন মৌসুমের শুরু করলো স্প্যানিশ ক্লাব ফুটবলের জায়ান্টরা। 

এমবাপ্পে, জুড বেলিংহাম, ভিনিসিয়াস জুনিয়র- প্রত্যেকেই ছিলেন ম্যাচের শুরু থেকেই। তারকায় জ্বলজ্বল করা এক দল। ম্যাচের ১৩ মিনিটের মাথায় গোল পায় মাদ্রিদ। ভিনিসিয়াসের ব্যাক হিল থেকে জালে বল নিশ্চিত করেছেন ব্রাজিলিয়ান রদ্রিগো। 

বল দখলে মাদ্রিদ এগিয়ে ছিল বটে। তবে মায়োর্কার বিপক্ষে মোটেও সহজ হয়নি ম্যাচ। প্রতিটা মিনিটে পরীক্ষা দিতে হয়েছে লস ব্লাঙ্কোসদের। 

ম্যাচের ৫৩ মিনিটে অবশ্য মায়োর্কার গোল করা থাকে থামাতে পারেনি মাদ্রিদ। কর্নার থেকে মুরিকির এক দুর্দান্ত হেডে গোল আদায় করে নিতে সক্ষম হয় দলটি। এই গোলের পর আর কোনো গোল আসেনি কোনো দল থেকেই। ফলে শেষপর্যন্ত ম্যাচটি ১-১ গোলে সমতায় থেকে শেষ হয়। 

ম্যাচের ৬৭ শতাংশ বল রিয়াল মাদ্রিদের দখলে ছিল। তবে এতেই পুরো চিত্র বোঝা যায় না। মায়োর্কা পূর্ণ উদ্যমে মাদ্রিদকে প্রতিহত করার চেষ্টা করেছে। পাশাপাশি আক্রমণ ধরে রাখার চেষ্টাও করেছে। কোনো কমতি রাখেনি নিজেদের পক্ষ থেকে। ম্যাচ শেষে সমতার ফলাফল অন্তত সে কথাই জানান দেয়। 

রক্ষণে আরও ভালো করা, মাঠের খেলায় ভারসাম্য বজায় রাখা- এসব দিকে আরও মনোযোগ বাড়াতে চান মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। ম্যাচ শেষে দলের পারফরম্যান্স প্রসঙ্গে এই কথাগুলো বলেন মাদ্রিদ কোচ। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন